মাদকদ্রব্য উদ্ধার অভিযানে ঢাকা বিভাগের সেরা রাজবাড়ী

জহুরুল হক :

03

মাদক দ্রব্য উদ্ধার অভিযান সহ গ্রেফতারী পরোয়ানা তামিল এবং বিভিন্ন মামলায় অভিযুক্ত আসামীদের গ্রেফতার অভিযানে ঢাকা বিভাগের ১৭ জেলার মধ্যে রাজবাড়ী জেলা পুলিশ শীর্ষ অবস্থানে রয়েছে। এবিষয়ে পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সন্তোষ প্রকাশ করে তৎপরতা অব্যাহত রাখার অনুরোধ জানিয়েছেন।
রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ জানিয়েছেন, গত ২১ আগস্ট রাজবাড়ী জেলার নবাগত পুলিশ সুপার হিসেবে জনাব তাপতুন নাসরীন যোগদান করেন। ওইদিন সন্ধ্যায় তিনি অতিরিক্ত পুলিশ সুপার,সহকারী পুলিশ সুপার,রাজবাড়ীর বিভিন্ন থানার অফিসার ইনচার্জ সহ উর্ধতন পুলিশ কর্মকর্তাদের সাথে বৈঠক করেন।
জানা গেছে, জেলার পুলিশ কর্মকর্তাদের সাথে অনুষ্ঠিত প্রথম বৈঠকেই তিনি অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার অভিযানে সর্বোচ্চ আন্তরিকতা প্রদর্শনের জন্য সকলকে নির্দেশ জানান।
এবিষয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে রাজবাড়ীর পুলিশ সুপার তাপতুন নাসরীন বলেন, অস্ত্র ও মাদকদ্রব্যের বিষয়ে পুলিশ প্রশাসন জিরো টলারেন্স দেখাবে।
নবাগত পুলিশ সুপারের এ নির্দেশনার আলোকে জেলার পাঁচটি থানায় গত ২২ আগস্ট থেকে বিশেষ অভিযান শুরু হয়। এ অভিযানের অংশ হিসেবে গত ৩ সেপ্টেম্বর পর্যন্ত রাজবাড়ী জেলায় পরিচালিত অভিযানে বিপুল পরিমান মাদকদ্রব্য উদ্ধার এবং গ্রেফতারী পরোয়ানাসহ বিভিন্ন মামলায় ১৮৬ জনকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ২৬৪ বোতল ফেনসিডিল, ২ কেজি ৭০ গ্রাম গাঁজা, ১৪৪ পিচ ইয়াবা, ৪০ লিটার বাংলা মদ। এসব মাদকদ্রব্য উদ্ধারের সময় ২৫ জনকে গ্রেফতার করা হয়। এছাড়া একই সময়ে গ্রেফতারী পরোয়ানাভূক্ত ১২৭ জন, বিভিন্ন মামলায় ৩২ জন এবং সাজাপ্রাপ্ত ২ জন আসামীকে গ্রেফতার করা হয়।
রাজবাড়ী পুলিশ বিভাগ পরিচালিত এ অভিযান পর্যালোচনায় গত ২ সেপ্টেম্বর পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপরাধ) মোঃ শফিকুল ইসলাম ধন্যবাদ জানান এবং কাজের ধারা অব্যাহত রাখার আহবান জানিয়েছেন।

(Visited 54 times, 1 visits today)