বিশেষ সম্মাননা পেলেন রাজবাড়ীর সাথী

স্টাফ রিপোর্টার :

82_n

উপাস্থাপনার জন্য বিশেষ সম্মাননা পেয়েছেন স্যাটেলাইট চ্যানেল- চ্যানেল আই এর নিয়মিত উপস্থাপক রাজবাড়ীর কৃতি সন্তান দিলরুবা সাথী। নেপাল দুতাবাস আয়োজিত বিশেষ একটি অনুষ্ঠানে সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নূরের হাত থেকে সম্প্রতি এই বিশেষ সম্মাননা গ্রহণ করেন। নেপাল দুতাবাস ও কর্ণেল সুদর্শন বিক্রম রানার আয়োজনে জাতীয় নাট্যশালায় আয়োজিত “নেপালীজ ফোক সং এন্ড ড্যান্সেস” অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেওয়া হয়।
রাজবাড়ীর প্রবীণ সাংবাদিক এম দেলোয়ার হোসেনের (বাংলাভিশন ও দৈনিক সংবাদের রাজবাড়ী প্রতিনিধি) একমাত্র কন্যা দিলরুবা সাথী নৃত্যে এর আগে অসংখ্য পুরস্কার পেয়েছেন । তবে উপস্থাপনায় এটি তার দ্বিতীয় পুরস্কার। এর আগে গত এপ্রিল মাসে তিনি টাঙ্গাইলের ‘করোনেশন ক্লাব’ এর শত বছর পূর্তিতে উপস্থাপনায় সম্মাননা লাভ করেন।

67

দিলরুবা সাথী জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আই এর নিয়মিত উপস্থাপক। এই চ্যানেলের গানে গানে সকাল শুরু কিংবা সিটিসেল তারকা কথন এর নিয়মিত উপস্থাপিকা তিনি। এর বাইরেও বিশেষ বিশেষ দিবসে ভিন্ন ভিন্ন অনুষ্ঠানেরও উপস্থাপনা করে থাকেন তিনি। খুব বেশীদিন হয়নি উপস্থাপনার সঙ্গে তার সখ্যতা। কিন্ত চ্যানেল আইতে দু’টি অনুষ্ঠানে উপস্থাপনা করে একজন উপস্থাপিকা হিসেবে বেশ সুনাম অর্জন করেছেন। চ্যানেল আইতে বিভিন্ন অনুষ্ঠানে উপস্থাপনা করলেও সম্প্রতি তিনি ‘কুমারিকা মিস ন্যাচারাল-২০১৪’এর উপস্থাপনা শুরু করেছেন। রাজধানীর বারিধারা প্রগতি স্মরণীতে অবস্থিত এ্যাট্রিম রেস্টুরেন্টে এই প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব গত ২৭ আগস্ট অনুষ্ঠিত হয়।
সাথী উপস্থাপনা ও অভিনয়ের বাইরে মডেলিংয়েও নিজেকে মেলে ধরার চেষ্টা করছেন। ক্যানকা ডিভিডি, নোভা টেলিভিশন, স্মাট মেহেদী ইত্যাদি বিজ্ঞাপন চিত্রের মডেল হয়েছেন তিনি। মাসুদ চৌধুরীর পরিচালনায় ‘কারে তুমি বাস ভালো’, অতৃপ্ত কামনা এবং রবীন খানের ফাইন জামাই তার অভীনিত উল্লেখযোগ্য নাটক।
একজন নৃত্য শিল্পী হিসেবে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীতেই সাথীর হাতেখড়ি। এরপর দেশের বাইরে বেশ কয়েকবার পারফর্ম করেছেন তিনি। দিলরুবা সাথী বলেন,উপস্থাপনায় আরও অনেক দূর এগিয়ে যেতে চাই। সবার দোয়া আর ভালোবাসা চাই।

(Visited 89 times, 1 visits today)