পাংশায় জালিয়াতির অভিযোগে দুই মাদ্রাসা শিক্ষক বরখাস্ত

মাসুদ রেজা শিশির :

রাজবাড়ীর পাংশা উপজেলার মাছপাড়া ইউপির হলুদবাড়ীয়া দাখিল মাদ্রাসার দুই জন শিক্ষককে সাময়িক ভাবে বরখাস্ত করেছে মাদ্রাসা পরিচালনা কমিটি।
জানাগেছে, হলুদ বাড়ীয়া দাখিল মাদ্রাসার শরীর চর্চা বিষয়ক সহকারী শিক্ষক সেলিম রেজা ওই প্রতিষ্ঠানের শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমানের স্বক্ষর জাল করে পদত্যাগ পত্র ও কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকের স্বক্ষর ও শীল নকল করে ভূয়া রেজুলেশন তৈরী করেন। একই সাথে সহকারী শিক্ষক জুনিয়র তার নিজ স্ত্রী আমেনা খাতুনের বিলের সাথে যুক্ত করে বেতন উত্তোলন করেন। এ অভিযোগের বিষয় নিয়ে ওই মাদ্রাসার পরিচালনা কমিটির সদস্যরা গত ৩১ আগষ্ট মাদ্রাসায় জরুরী মিটিং করে। তবে ওই মিটিংএ অভিযুক্ত শিক্ষক সেলিম রেজা ও তার স্ত্রী আমেনা খাতুন উপস্থিত হন নি। যে কারণে তাদের বিরুদ্ধে আনিত অভিযোগে বিষয়টি ক্ষতিয়ে দেখাসহ জালিয়াতের বিষয়টির প্রমান মেলায় গত বুধবার ওই দুই শিক্ষককে বরখাস্ত করা হয়।
হলুদবাড়ীয়া দাখিল মাদ্রাসার সভাপতি মোঃ আকবর আলী প্রামানিক বলেন, শিক্ষক সেলিম রেজা ও আমেনা খাতুনের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হয়েছে। তাই সাময়িক ভাবে তাদের বরখাস্ত করা হয়েছে।
মাদ্রাসার সুপার মজিবুর রহমান জানান, প্রতিষ্ঠানের একজন প্রতিষ্ঠাকালীন শিক্ষক ও সভাপতিসহ কমিটির স্বক্ষর ও শীল জাল করেছে সেলিম রেজা তা প্রাথমিকভাবে প্রমানিত হয়েছে।
এ ব্যপারে অভিযুক্ত শিক্ষক সেলিম রেজার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

(Visited 35 times, 1 visits today)