পাংশা পৌর নির্বাচনে আওয়ামীলীগে ৭, বিএনপির ৪ প্রার্থী মাঠে

মাসুদ রেজা শিশির, রাজবাড়ী বার্তা ডট কম :

90titled-1

রাজবাড়ীর পাংশা পৌরসভার নির্বাচনী তফসীল ঘোষনা না হলেও পৌর এলাকায় বইছে নির্বাচনী হাওয়া ডিসেম্বরের নির্বাচন ও প্রথম বারের মত দলীয় পতিকে নির্বাচনকে সামনের রেখে মনোনয়ন প্রত্যাশি প্রার্থীরা ভোটার ও দলীয় নেতা কর্মীদের সাথে রাখছেন সখ্যতা।

পাশাপাশি দলীয় হাইকমান্ডের আস্থা অর্জন করতে উপজেলা-জেলা ও কেন্দ্রীয় নেতাদের সাথে শুরু করেছেন লবিং তদবির। আসন্ন পৌর নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ-বিএনপি-জামায়াত-জাতীয় পার্টির একাধীক প্রার্থী পোষ্টার ফেসটুন তোরণ ফেইসবুক, ব্যানারের মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে পৌর নির্বাচনে অংশ নেওয়ার আভাস দিয়ে চলছেন,পাশাপাশি বিভিন্ন স্থানে গনসংযোগ করে চলছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। পৌর নির্বাচনে প্রার্থীর তালিকায় রয়েছেন আওয়ামীলীগের বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ ওয়াজেদ আলী মাষ্টার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ শফিকুল মোরশেদ আরুজ,সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল আল-মাসুদ বিশ্বাস,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিবালোক কুন্ডু জীবন,পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল অদুদ সরদার অতুর,ব্যাবসায়ী পারভেজ খান সোহেল।
বিএনপির প্রার্থী হিসাবে যাদের নাম শোনা যাচ্ছে সাবেক ভিপি মোঃ হাবিবুর রহমান রাজা,উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক চাদ আলী খান,পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ শওকত আলী সরদার,উপজেলা যুবদল সভাপতি ও পাংশা শিল্প ও বনিক সমিতির সাধারণ সম্পাদক বিশিষ্ঠ ব্যবসায়ী মোঃ বাহারাম হোসেন সরদার, জামায়াত ইসলামের প্রার্থী কাজী ফরহাৎ জামিল রুপু ও জাতীয় পার্টির একক প্রার্থী পৌর জাতীয় পার্টির সভাপতি মোঃ তজিবর রহমানের নাম শোনা যাচ্ছে। এদিকে পাংশা পৌর নির্বাচনে ভোটার সর্মথকগন তাদের পছন্দের প্রার্থীদের প্রচারনায় মেনে পড়েছেন। ইতি মধ্যেই ভোটারগন তাদের পৌর অভিবাবক নির্বাচনের জন্য হিসাব-নিকাশ শুরু করে দিয়েছেন। তবে এ নির্বাচনে ক্ষমতাসীনদল আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থী কে হচ্ছেন এ নিয়ে চলছে চুল ছেড়া বিশ্লেন পাশাপাশি বিএনপি তাদের কেন্দ্রীয় সিদ্ধান্তের দিকে তাকিয়ে থাকলেও কৌশলে প্রচারনা চালিয়ে আসছেন।
উল্লেখ্য, পাংশা পৌরসভাটি ১৯৯০ সালে প্রতিষ্ঠিত হয় বর্তমান পৌর এলাকায় ভোটার সংখ্যা প্রায় ২০ হাজার পৌর এলাকায় নারী ভোটার ও নতুন ভোটার পৌর নির্বাচনে প্রার্থীদের জয় পরাজয়ে ব্যাপক অবদান রাখবে বলে পৌর বাসির ধারনা। প্রসঙ্গ ২০১১ সালের ১৭ জানুযারীর পৌর নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থী বর্তমান মেয়র মোঃ ওয়াজেদ আলী মাষ্টার আনারস মার্কা প্রতিকে ৮৬৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিল তার নিকটতম প্রতিদদ্বী প্রার্থী বিএনপির মোঃ হাবিবুর রহমান রাজা দেয়াল ঘড়ি মার্কা প্রতীকে ৬০১২ ভোট পান।

(Visited 103 times, 1 visits today)