মহারাজপুরে ফল আসা ১৬০টি কুল গাছ কেটে ফেললো দূর্বত্তরা

রাজবাড়ী বার্তা ডট কম :

অনেক স্বপ্ন দেখেছিলেন কৃষক আব্দুর রহমান মোল্লা। এর অংশ হিসেবে তার কুল বাগানে পরিচর্যার পাশাপাশি আসা ফুল ও ফল যাতে পরে না যায় সে লক্ষে ওষুধ প্রয়োগ করেছিলেন তিনি। তবে তার সে স্বপ্ন এখন শুকিয়ে গেছে তীব্র রোদে। দূর্বত্তরা রাতের আঁধারে তার ওই বাগানের প্রবেশ করে ১৬০টি গাছ কেটে ফেলেছে। এ অভিযোগে গতকাল রবিবার সকালে ওই কৃষক বাদী হয়ে ২ জনকে চিহ্নিত করে অজ্ঞাত নামা ৪/৫ জনের বিরুদ্ধে রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করেছেন।

কৃষক আব্দুর রহমান মোল্লা জানান, তার বাড়ী জেলা সদরের বসন্তপুর ইউনিয়নের উদয়পুরের মহারাজপুর গ্রামে। তার বাবার নাম মৃত বছির উদ্দিন মোল্লা। তিনি কয়েক বছর পূর্বে বাড়ী অদুরে থাকা ৬০ শতাংশ জমি লিজ নিয়ে ১৮০টি কুল গাছ রোপন করেন। এ বছরও বাগানে অধিক যতেœর কারণে গাছে প্রচুর পরিমানে ফুল আসে এবং বর্তমানে সে ফুল থেকে ছোট আকারের কুলও বের হয়। তার মতে প্রতিটি গাছ থেকে কমপক্ষে এক মন করে কুল উৎপাদন হতো। তবে গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে স্থানীয় বাসিন্দা নজের সেখ তার বাড়ীতে ছুটে আসেন এবং তার কুল বাগানের মধ্যে অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিদের অবস্থান করার সংবাদ দেন। সে সময়ই তারা ওই বাগানে যান এবং দূর্বত্তরা তাদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। তারা দেখেন দূর্বত্তরা ১৬০টি ধরন্ত কুলগাছ কেটে মাটিতে ফেলে রেখেছে। এতে তার তিন লক্ষাধিক টাকার ফসল নষ্ট হয়েছে।
রাজবাড়ী থানার এসআই বদিয়ার রহমান জানান, ইতোমধ্যেই ওই মামলার তদন্তকাজ শুরু করা হয়েছে। আসামীদের গ্রেপ্তার করতে অভিযান পরিচালনা করা হয়েছে।

(Visited 32 times, 1 visits today)