কালুখালীতে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

শহিদুল ইসলাম :

Un=titled-1

“দিন বদলের বাংলাদেশ, ফল বৃক্ষে ভরবো দেশ”- এই প্রতিপাদ্য সামনে রেখে গতকাল মঙ্গলবার রাজবাড়ীর কালুখালী উপজেলায় ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন করা হয়েছে। রাজবাড়ী -২ আসনের সংসদ সদস্য জিল্লূল হাকীম এ মেলার উদ্বোধন করেন। ওই মেলায় বিভিন্ন বনজ ও ফলজ গাছের চারা বিক্রির স্টলের পাশাপাশি বসেছে একটি সাপের স্টল।
জানাগেছে, জেলার কালুখালী উপজেলার মৃগীতে থাকা ¯েœক ফার্মের পক্ষ থেকে ওই স্টলটি দেয়া হয়েছে। স্টলে বিভিন্ন জৈব সার প্রদর্শনের পাশাপাশি পরিবেশের জন্য উপকারী দাড়াস সাপসহ অন্যান্য প্রজাতির সাপও প্রদর্শন করা হচ্ছে। যে কারণে স্টলটিতে মানুষের ভীড় বেড়েই চলছে।
কালুখালী উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তর যৌথ উদ্যোগে আয়োজিত মেলার উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোসা: কামরুন্নাহার, জেলা প্রশিক্ষন কর্মকর্তা নাঈম আস-সাকিব, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ মাছিদুর রহমান, কালুখালী থানার অফিসার ইনচার্জ নুরে আলম ফকির, উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক আবুল হোসেন, খাইরুল ইসলাম খায়ের, রজব আলী প্রমুখ উপস্থিত ছিলেন। উদ্বোধন অনুষ্ঠানে কৃষকদের মাঝে গাছের চারা বিতরন করা হয়। মেলায় ফজলুল বারী নার্সারী, সবুজ নার্সারী, সোহাগ নার্সারী, লিপি গার্ডেন, খোরশেদ নার্সারী ও আব্দুল বারী ঔষধী নার্সারী স্টল প্রদর্শন হচ্ছে।

(Visited 23 times, 1 visits today)