এইচএসসিতে বীর মুক্তিযোদ্ধা মর্জি-দেলোয়ারা কলেজের সাফল্য

রাজবাড়ী বার্তা নিউজ :

3254_n

এবারে অনুষ্ঠিত উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় সেরা সাফল্য দেখিয়েছে রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের উদয়পুর গ্রামে অবস্থিত বীর মুক্তিযোদ্ধা মর্জি-দেলোয়ারা কলেজের শিক্ষার্থী। বীর মুক্তিযোদ্ধা মর্জি-দেলোয়ারা কলেজের অধ্যক্ষ মাহবুব আহমেদ জানান, এবারই কলেজের নামে শিক্ষার্থীরা প্রথম অংশগ্রহন করে। এতে মোট ৩৪ জন শিক্ষার্থী অংশ নিয়ে ৩২জন কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছে।
বীর মুক্তিযোদ্ধা মর্জি-দেলোয়ারা কলেজের অধ্যক্ষ মাহবুব আহমেদ শিক্ষার্থীদের ভালো ফলাফলের জন্য অভিনন্দন জানান। তিনি ভালো ফলাফলের জন্য শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, শতভাগ উত্তীর্ণ হতে পারলে খুব ভালো লাগতো। তারপরও আমরা নিরাশ নই। আগামি পরীক্ষাতে শতভাগ পাশের জন্য আরো মনোযোগি হওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি তিনি আহ্বান জানান।
কলেজের শিক্ষার্থী মো. লাবলু মন্ডল জানান, প্রত্যন্ত অঞ্চলের নতুন শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমের ফলে আমরা পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছি। হয়তোবা আমরা নিজেরা আরেকটু পরিশ্রম করতে পারলে ফলাফল আরো ভালো হতে পারতো। তিনি উচ্চ শিক্ষার জন্য একটি ভালো শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির হওয়ার জন্য সবার কাছে দোয়া কামনা করেন।
কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক আবদুল লতিফ মিয়া অনুভূতি প্রকাশ করে বলেন, সারাবছর অনেক প্ররিশ্রম করেছি। ছাত্র-ছাত্রীরাও তাদের কষ্টার্জিত আশানারূপ ফলাফল করতে পেরেছে। সবার সম্মিলিত প্রচেষ্টা স্বার্থক হওয়ায় সবমিলিয়ে খুব ভালো লাগছে।
প্রসঙ্গত, উপজেলার প্রত্যন্ত অঞ্চলের শিক্ষা বিস্তারের জন্য ২০১২ সালে স্থাপিত হয়। বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানটিতে মানবিক, বাণিজ্য ও বিজ্ঞান শাখায় শিক্ষা দান করা হচ্ছে।

(Visited 61 times, 1 visits today)