রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির দালাল বিরোধী অভিযান

কাজী আব্দুল কুদ্দুস :

4 JULY

রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধিন বিভিন্ন এলাকায় দ্রুত বিদ্যুতের নতুন লাইন দেবার মিথ্যা আশ্বাস দিয়ে এক শ্রেণীর দালাল চক্র প্রতারনার মাধ্যমে এলাকাবাসীর কাছ থেকে অর্থ গ্রহন করে আসছে। ওই সংবাদের ভিত্তিতে শুক্রবার সকালে পল্লী বিদ্যুৎ সমিতির উদ্যোগে রাজবাড়ীর কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের হরিণবাড়ীয়া ও কৃষ্ণনগর গ্রামে অভিযান পরিচালনা করা হয়েছে। সে সময় এক দালালকে আটকের পর তার কাছ থেকে ১৩ হাজার টাকা উদ্ধার করাসহ তা টাকা প্রদানকারীদের মাঝে বিতরণ করা হয়েছে।
এর আগে, ওই উপজেলার রতানদিয়া ইউনিয়নের কৃষ্ণনগর প্রাথমিক বিদ্যালিয় প্রাঙ্গনে এলাকাবাসীর সাথে জনসচেতনতা মূলক তাৎক্ষনিক মতবিনিময় সভা করা হয়। পরে হরিণবাড়ীয়া জামে মসজিদ প্রাঙ্গনে একই ধরনে সভা করা হয়।
পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ আলতাফ হোসেন সভায় জেনারেল ম্যানেজার বলেন, বর্তমান সরকার ২০১৮ সনের মধ্যে প্রতিটি বাড়ীতে বিদ্যুত সংযোগ দেবার অঙ্গিকার ব্যাক্ত করেছেন। সেই লক্ষে বাংলাদেশ পল্লী বিদ্যুত সমিতি দিন রাত নিরলস ভাবে কাজ করছে। নতুন সংযোগ পেতে কোন সদস্যকে সরকারী নিয়মের বাইরে কোন অর্থ দিতে হবে না। পল্লী বিদ্যুতের রশিদ ছাড়া কোন অর্থ না দেবার জন্য সকলকের প্রতি আহব্বান জানান। এসময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির কারিগরী উপদেষ্টা প্রতিষ্ঠানের প্রকৌশলী কমল কুন্ডু,সদস্য সেবা কো-অর্ডিনেটর আব্দুল মোমিন আকন্দ ও রতনদিয়া ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ড সদস্য আব্দুল কুদ্দুস শেখ প্রমূখ।
সেখানে উপস্থিত গ্রামবাসীরা স্থানীয় দালাল আজিজুল ইসলাম ও বাবলু তাদের কাছ থেকে বিদ্যুৎ লাইন পাইয়ে দেবার কথা বলে হাজার হাজার টাকা নিয়ে গেছে বলে অভিযোগ করেন। তাৎক্ষনিক গ্রামবাসীর সহযোগীতায় বাবলুকে উপস্থিত করা হয়। আর আজিজুল ইসলাম গাঁ ঢাকা দেয়। এ সময় বাবলু সকলের সামনে ঘটনার সত্যতা স্বীকার করে এবং তার কাছে গ্রাম বাসীর নিকট থেকে তোলা নগদ ১৩ হাজার টাকা আছে বলে জানান। পরে ওই টাকা যাদের কাছ থেকে উঠানো হয়েছিল তাদের কে টাকা ফেরৎ প্রদান করা হয়। সেই সাথে প্রতারক আজিজুল ইসলামের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার উদ্যোগ নেয়াও হয়।

(Visited 43 times, 1 visits today)