রাজবাড়ীতে কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি –

রাজবাড়ী বার্তা ডট কম :

987led-1

রাজবাড়ীতে কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। বেশির ভাগ এলাকায় তাজা গাছ এবং উঠতি ধান, কাঁচা ঘর ভেঙ্গে গেছে। সেই সাথে বেশ কয়েকটি মাছ ধরা ডিঙ্গী নৌকা ডুবির ঘটনা ঘটে। তবে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।
জানাগেছে, গত রবিবার সন্ধ্যায় হঠাৎ করেই কাল বৈশাখী ঝড় উঠে আসে। ঝড়ের তীব্রতায় জেলা সদরের বরাট, মূলঘর, আলীপুর, মিজানপুর, রামকান্তপুর এলাকায় কয়েক শতাধিক তাজা গাছ এবং কাঁচা বসত ও রান্না ঘর ভেঙ্গে যায়। জেলা জাতীয় পার্টির কার্যালয়ের এবং মুন্সি বেলায়েত হোসেন প্রাথমিক বিদ্যালয়ের চাল উড়ে যায়। সেই সাথে উঠতি বোরো ধান মাটিতে মিশে পরে। প্রচন্ড বাতাসে পদ্মা নদীর জেলা শহরের মিজানপুর ইউনিয়নের মোছা ঘাটা ও গোদার বাজার এলাকায় রাখা মাছ ধরা ৮টি ডিঙ্গী নৌকা ডুবে যায়। এ সব নৌকার কায়েকটি গত সোমবার সকালে উদ্ধার করা হয়েছে।
রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান মাহবুবুর রহমান জানান, ঝড়ে বেশ কয়েকটি ইউনিয়নে তাজা গাছ ও কাঁচা ঘর ভেঙ্গে গেছে। পদ্মা নদীর তীরে রাখা ৮টি ডিঙ্গী নৌকা ডুবে গেছে। তবে ওই সব নৌকায় তখন কোন মানুষ ছিল না। ক্ষয়ক্ষতির হিসাব নিরুপনের কাজ ইতোমধ্যেই শুরু করা হয়েছে। তালিকা হাতে পাওয়ার পর ক্ষতিগ্রস্থদের সহযোগীতা করা হবে।

(Visited 78 times, 1 visits today)