উৎসবমূখর পরিবেশে রাজবাড়ীতে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান শুরু –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

সারাদেশের ন্যায় রাজবাড়ীতেও উৎসবমূখর পরিবেশে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে পাঠদান কার্যক্রম শুরু হয়েছে। রবিবার সকাল থেকে প্রতিটি কলেজ, মাদ্রাসা, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় গুলোর সামনে অবিভাবকসহ শিক্ষার্থীদের ভীর দেখা যায়।


এদিকে, জেলার বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষকে আগত শিক্ষার্থীদের বরণ এবং স্বাস্থবিধি ঠিক রাখতে শিক্ষার্থীদের জন্য হ্যান্ড স্যানিটাইজার, সাবান পানি, মাস্ক ও জ্বর পরিমাপ যন্ত্র ব্যবহার করতে দেখা গেছে। একই সাথে ক্লাস রুমে সামাজিক দুরত্ব ঠিক রাখাসহ শিক্ষার্থীদের জটনা দূর করতে নানা রকম প্রচেষ্টা চালাতে দেখা গেছে শিক্ষকদের। সেই সাথে স্কুল গুলোতে সরকারী নির্দেশনা বাস্তবায়নে তদারকি করেছে উচ্চ পদস্থ কর্মকর্তারা।


শিক্ষা অফিস সুত্রে জানাগেছে, করোনা অতিমারির কারণে দীর্ঘ প্রায় দেড় বছর বন্ধ থাকার পর জেলার মাদ্রাসা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকসহ ২৬৩টি এবং ৪৮২ টির প্রাথমিক বিদ্যালয়ের ৪৮১টি বিদ্যালয় খুলেছে। বন্যার পানির কারণে পাংশার চরআফড়া বিদ্যালয়টি পাঠদান কার্যক্রম শুরু হয়নি।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari ( https://www.youtube.com/channel/UCuDGuIdq78amgxb4yhEJ55w ) লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 34 times, 1 visits today)