এবার রাজবাড়ীতে নতুন নিয়মে হবে কনস্টেবল নিয়োগ -এসপি এমএম শাকিলুজ্জামান –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীতে নতুন নিয়মে বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে নিয়োগ দিবে বাংলাদেশ পুলিশ। পুলিশ বাহিনীকে আরও বেশি জনমুখী করার লক্ষ্যে কনস্টেবলদের গুণগত মান ও পেশাগত উৎকর্ষতা বাড়ানোর বিকল্প নেই বলে মনে করেন পুলিশের নীতি নির্ধারকরা।
এই লক্ষে (পিআরবি) ১৯৪৩-এর সংশ্লিষ্ট কিছু বিধান সংশোধন করা হয়েছে। ১৪০ টাকায় ট্রেজারি চালান জমা দিয়ে আরো সর্তকর্তা অবলম্বন করে স্বচ্ছতার ভিত্তিতে নিয়োগ পেতে এই উদ্যোগ গ্রহণ করেছেন বাংলাদেশ পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ (বিপিএম) বার।


আজ বৃহস্পতিবার রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, নতুন উদ্যোগে কনস্টেবল নিয়োগের কথা জানিয়েছেন।
তিনি আরো বলেন, সর্বোচ্চ স্বচ্ছতার মধ্য দিয়ে যোগ্য প্রার্থী নির্বাচনে নতুন নিয়ম ও পদ্ধতি প্রবর্তন করা হয়েছে। এতে সাতটি ধাপ অতিক্রম করার পরেই নিয়োগ চূড়ান্ত করা হবে। ধাপগুলো হচ্ছে প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও সক্ষমতা যাচাই, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা, প্রাথমিক নির্বাচন, পুলিশ ভেরিফিকেশন ও স্বাস্থ্য পরীক্ষা এবং চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভুক্তকরণ। নিয়োগে প্রতারক ও দালালদের থেকে সচেতন থাকতে সকলকে অনুরোধ জানান তিনি। এ জন্য জেলা পুলিশ কঠোর মনিটরিং করবে।


তিনি আরও বলেন, নতুন এই নিয়োগ সম্পর্কে আগ্রহী প্রার্থীদের মধ্যে ধারণা দিতে বাংলাদেশ পুলিশের ওয়েব সাইটে ১৫ মিনিটের একটি ভিডিও দেওয়া রয়েছে। রাজবাড়ী জেলা পুলিশের ফেসবুক পেজেও ভিডিওটি আপলোড করা রয়েছে।

(Visited 262 times, 1 visits today)