রাজবাড়ীর ডাঃ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ নিয়োগ পরীক্ষা ফের স্থগিত হচ্ছে ! –

রাজবাড়ী বার্তা ডট কম :

নানা জটিলতার মধ্য দিয়ে রাজবাড়ী জেলা শহরের ডাঃ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া চলছে। আগামী ১১ সেপ্টেম্বর ওই নিয়োগ পরীক্ষা হবার কথা। তবে ওই পরীক্ষা স্থগিত হবার পুনঃসম্ভাবনা দেখা দিয়েছে। কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ চৌধুরী এহসানুল করিমের অভিযোগের ভিত্তিতে আজ বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (বেসরকারী কলেজ শাখা) ঢাকা’র সহকারী পরিচালক মোঃ আবদুল কাদের স্বাক্ষরিত পত্রে ওই নিয়োগে ডিজি’র প্রতিনিধি ও রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষকে নিয়োগ কার্যক্রমে অংশ গ্রহণে বিরত থাকতে বলা হয়েছে। সেই সাথে ডাঃ আবুল হোসেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদানসহ অধ্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়ায় বিধি লঙ্ঘনের অভিযোগ উত্থাপিত হওয়ায় অভিযোগ নিস্পত্তি না হওয়া পর্যন্ত ডিজি’র প্রতিনিধিকে নিয়োগ কার্যক্রমে অংশগ্রহণে বিরত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।


এ প্রসঙ্গে কলেজের সহকারী অধ্যাপক চৌধুরী এহসানুল করিম বলেন, তিনি কলেজ পরিচালনা কমিটিকে বলেছিলেন বিধিসম্মত ভাবে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দিতে। তবে কলেজ পরিচালনা কমিটি তার কাথা শোনেনি। তিনি অভিযোগ করে বলেন, বিধি অনুযায়ী অধ্যক্ষ পদে কোন প্রভাষক অংশ গ্রহণ করতে পারবে না, অথচ কলেজ পরিচালনা কমিটি চার জন প্রভাষককে অংশ গ্রহণের জন্য পত্র দিয়েছে। একই কারণে ইতোপূর্বেও অধ্যক্ষ নিয়োগ কার্যক্রম স্থাগিত হয়েছিলো। এবারও ডিজি’র প্রতিনিধি না আসলে নিয়োগ পরীক্ষা স্থাগিত হবার সম্ভবনা রয়েছে।


কলেজ পরিচালনা কমিটির সভাপতি ফকির আব্দুল জব্বার জানিয়েছেন, ডিজি’র প্রতিনিধি নিয়োগ কমিটির একজন সদস্য। আর নিয়োগ কমিটির একজন সদস্য অনুপস্থিত থাকলেও পরীক্ষা গ্রহণ করা যায়। তারপরও বিষয়টি নিয়ে আলোচনা স্বাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম জানিয়েছেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে তিনি এখনো কোন পত্র হাতে পান নি।

(Visited 139 times, 3 visits today)