বালিয়াকান্দির ইসলামপুর ভূমি অফিসের উপর উপড়ে পড়েছে দুইটি গাছ –


রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়ন ভূমি অফিসের পুরাতন ভবণের উপর উপড়ে পড়েছে দুইটি গাছ। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে গাছ দুইটি অপসারণের জন্য ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা লিখিতভাবে জানিয়েছেন ।


জানাগেছে, বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়ন ভূমি অফিসের উন্নয়ন কাজ করার সময় অফিস সংলগ্ন কয়েকটি গাছ অসুবিধা করছে মর্মে উর্ধতন কর্তৃপক্ষকে জানান, ইসলামপুর ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত কর্মকর্তা। কিন্তু কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আগেই সম্প্রতি কয়েক দিনের অতি বৃষ্টিতে মাটি নরম হয়ে একটি রেন্ডিকড়ই ও একটি পাকর গাছ উপড়ে ভূমি অফিসের পুরাতন ভবণের উপর পড়ে ক্ষতি সাধিত হয়েছে। এভাবে ঘরের উপর পরে থাকলে আরো ক্ষতির সম্ভাবনা রয়েছে।
এবিষয়ে ইসলামপুর ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা প্রনয় কুমার বাগচী বলেন, কয়েকদিন ধরে অতি বৃষ্টির কারণে অফিসের উপরে থাকা একটি রেন্ডিকড়ই ও একটি পাকড় গাছ উপড়ে পুরাতন ভবণের যথেষ্ট ক্ষতি হয়েছে। আমি অফিসিয়াল ভাবে এই দুইটি এবং একটি মরা শিশু গাছ টেন্ডারের মাধ্যমে অপসারণ করতে উপজেলা সহকারী কমিশনার ভূমির নিকট লিখিত ভাবে জানিয়েছি। এটা বন বিভাগ হয়ে জেলা প্রশাসকের অনুমতিতে টেন্ডার হবে। তবে আশা করছি খুব দ্রুতই এর সমাধান হবে।


এ দূর্ঘটনায় ইসলামপুর ইউনিয়ন ভূমি অফিসের পূর্বের অফিস ঘর, ষ্টোর রুম, টয়লেট অনেকটাই ক্ষতিগ্রস্থ হয়েছে এই গাছ পড়ে। এখনই যদি গাছ অপসারণ করা না হয় তবে ঘরের আরো বড় ধরণের ক্ষতি হবে বলে মন্তব্য করেন এলাকার কয়েকজন গণ্যমান্য ব্যক্তি।

(Visited 26 times, 1 visits today)