রাজবাড়ীর কোভিড টিকা সেন্টারে রেড ক্রিসেন্ট কর্মীকে মারপিট, মুচলেকায় রক্ষা পেলো রাজিব –

রাজবাড়ী বার্তা ডট কম : 

লাইন ভাংতে নিষেধ করায় রাজবাড়ী সদর হাসপাতালের কোভিড-১৯ টিকা ভ্যাকসিন সেন্টারে দায়িত্বরত রেড ক্রিসেন্ট সোসাইটির একজন কর্মীকে মারপিট করা হয়েছে। সে সময় মারপিটকারী কথিত প্রভাবশালী রাজিব তালুকদার (৩৭) কে আটক করা হয়।


বুধবার দুপুরে ওই ঘটনার পর দীর্ঘ ২ ঘন্টা কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রম বন্ধ হয়ে যায়। এতে করে সেখানে আগত কয়েক শতাধিক টিকা নিতে আসা বৃদ্ধ, নারী ও পরুষ চরম দূর্ভোগের শিকার হন। একই সাথে বেশির ভাগ মানুষ টিকা না নিয়ে ফিরে যান। আগতরা মারপিটকারীর বিচারও দাবী করেন। তবে মুচলেকা নিয়ে রাজিবকে ছেড়ে দেয়ায় অনেকেই অসন্তোষ প্রকাশ করেছেন।
প্রত্যক্ষদর্শী ও রাজবাড়ী সদর হাসপাতালের কোভিড-১৯ টিকা ভ্যাকসিন সেন্টারের ইনচার্জ সিনিয়র নার্স আব্দুল্লাহ আল মামুন জানিয়েছেন, রাজবাড়ী সদর হাসপাতালের নিচতলার এই সেন্টারে কোভিড টিকা গ্রহণকারীর অধিক চাপ রয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ চাপ সামাল দেয়ার পাশাপাশি রেজিষ্টারে নাম লিপিবদ্ধ করাসহ সিরিয়ালের দেখ ভালোর দায়িত্ব দিয়েছেন, রেড ক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী ইউনিটের দশ জন কর্মীকে। তারা জীবনের ঝুকি নিয়ে দিনের পর দিন এই কাজ অব্যাহত রেখেছেন। বুধবার দুপুরে জেলার শহরের সজ্জনকান্দা গ্রামের মৃত রহমান তালুকদারের ছেলে রাজিব তালুকদার হঠাৎ করেই ওই সেন্টারে লাইন ভঙ্গ করে দরোজার গেটে চলে আসে। তাকে লাইন ভাংতে নিষেধ করেন সেখানে কর্তব্যরত রেড ক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী ইউনিটের কর্মী তামিম খান (১৭)। এতে ক্ষিপ্ত হন রাজিব। সে তামিমের গলার গেঞ্জি ধরে পাশের রুমে নিয়ে এসে বেধরক মরপিট করতে থাকে। ওই সময় তিনি গিয়ে (সিনিয়র নার্স আব্দুল্লাহ আল মামুন) তামিমকে রক্ষা করেন। এতে করে সে সময় টিকা প্রদান কার্যক্রম বন্ধ হয়ে যায়। পরে রাজিবকে আটক করে হাসপাতালের তত্ববধায়কের রুমে নিয়ে আসা হয়। ফলে গণপিটুনির হাত থেকে রক্ষা পায় রাজিব।
এ প্রসঙ্গে রাজিবের সাথে যোগাযোগ করা হলে তিনি, ঘটনা মিমাংশা হয়ে গেছে বলে জানান এবং নিউজ প্রকাশ করতে নিষেধ করেন।


রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহউদ্দিন জানিয়েছেন, সদর হাসপাতালের তত্বাবধায়কের কার্যালয়ে রাজিবসহ রেড ক্রিসেন্টের সদস্য ও হাসপাতালের কর্মীদের নিয়ে আলোচনায় বসা হয়। ওই আলোচনায় রাজিব ক্ষমা চাওয়ার পাশাপাশি এমন ঘটনা আর কখনো ঘটাবেনা মর্মে মুচলেকা প্রদান করে। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে রাজবাড়ী থানায় একটি সাধারণ ডায়রী করা হয়েছে।


ওই আলোচনায় উপস্থিত থাকা রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন জানিয়েছেন, রেড ক্রিসেন্টের কর্মীকে মারপিট করার বিষয়টা অত্যান্ত দুঃখ জনক। আর এই অনাকাংখিত ঘটনার কারণে দীর্ঘ ২ ঘন্টা টিকা প্রদান কার্যক্রম বন্ধ ছিলো। ফলে অনেকেই টিকা না নিয়ে ফিরে গেছেন।

(Visited 652 times, 1 visits today)