লকডাউনের মধ্যে বিয়ের আয়োজন, রাজবাড়ীতে দু’বিয়ে বন্ধ, জরিমানা –

রাজবাড়ী বার্তা ডট কম :

সরকার ঘোষিত লকডাউনের প্রথমদিনে নির্দেশনা না মেনে জনসমাগমের ব্যবস্থা করে বিয়ের আয়োজন করায় রাজবাড়ীতে দুটি বিয়ের আয়োজন বন্ধ করাসহ ৩২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।


শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত লকডাউন বাস্তবায়নে রাজবাড়ী সদর উপজেলার বিভিন্নস্থানে পরিচালিত ভ্রাম্যমান আদালত এ জরিমানা করেন। সে সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাবিবুল্লাহ।
জানাগেছে, সকাল ৬টা থেকে শুরু হওয়া টানা ১৪ দিনের কঠোর লকডাউন বাস্তবায়নে রাজবাড়ী সদরের শ্রীপুর বাজার, পাবলিক হেলথ মোড়, হাসপাতাল রোড, বড়পুল, রেলগেট, রাজবাড়ী বাজার, বড় লক্ষীপুর, ভবানীপুর, নতুন বাজার, বাগমারা বাজার, চন্দনীসহ বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এ সময় সরকারী নির্দেশনা উপেক্ষা করে ২০০ মানুষ খাওয়ানোর ব্যবস্থা করে বড় লক্ষীপুর রমজান আলীর বাড়ীতে বিয়ের আয়োজন করায় ২০ হাজার ও ভবানীপুরের সাব্বির শেখের বাড়ীতে ১০০ মানুষ খাওয়ানোর ব্যবস্থা করে বিয়ের আয়োজন করায় ১০ হাজার টাকা জরিমানাসহ বিয়ের আয়োজন বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। এবং স্বাস্থ্যবিধি না মানায় অন্য দুটি মামলায় ২ হাজার টাকাসহ মোট ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।


নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাবিবুল্লাহ হাবিব জানান, লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে তিনি পুলিশের সহযোগিতায় সকাল থেকে বিভিন্নস্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। নির্দেশনা না মেনে বড়লক্ষীপুর ও ভবানীপুরে দুটি বাড়ীতে লোক সমাগম করে খাওয়ানোর ব্যবস্থা করে বিয়ের আয়োজন করার ৩০ হাজার টাকা জরিমানাসহ বিয়ের আয়োজন বন্ধ করে দিয়েছেন। এবং স্বাস্থ্যবিধি না মানায় অন্য মামলায় আরও দুই হাজার টাকা জরিমানা করেছেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। এবং জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও বিনা প্রয়োজনে ঘরের বাইরে না আসতে অনুরোধ জানান তিনি।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari ( https://www.youtube.com/channel/UCuDGuIdq78amgxb4yhEJ55w ) লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 430 times, 1 visits today)