ঢাকাFriday , 16 July 2021

রাজবাড়ীর পদ্মা নদী তীর রক্ষা কাজে ফের ধ্বস, শহর রক্ষা বাঁধ হুমকিতে, আতংক –

Link Copied!

রাজবাড়ী বার্তা ডট কম :

পদ্মা নদীর রাজবাড়ী সদর উপজেলা এলাকার চলমান তীর রক্ষা কাজে ফের ধ্বস হয়েছে। শুক্রবার দুপুর ২টার দিকে জেলা শহরের গোদার বাজার সংলগ্ন খুলুপাড়া ঘাট এলাকায় এই ধ্বসের ঘটনা ঘটে। ধ্বসে যাওয়া স্থান থেকে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের দুরত্ব মাত্র ১৫ ফুট। ফলে বাঁধ সংলগ্ন এলাকার বাসিন্দারা চরম আতংকের মধ্যে অবস্থান করছেন।


প্রত্যক্ষদর্শী নছিমন চালক ফিরোজ মিয়া বলেন, নদীর তীরবর্তী এলাকায় হঠাৎ পানি চক্রাকারে প্রবলবেগে ঘুরতে শুরু করে। আর সে সময়ই খুলুপাড়া ঘাট এলাকার ৩শত মিটারের মধ্যে দুটি স্থানে ২০ ফুট করে মোট ৪০ ফুট এলাকা ধ্বসে যায়।
স্থানীয় বাসিন্দা আলেয়া বেগম বলেন, জোড়াতালি দিয়ে কাজ করায় এই ধ্বসের ঘটনা ঘটলো। আর তীরের সিসি ব্লক ধ্বসে যাওয়া তারা এখন অধিক পরিমানে আতংকিত হয়ে পরেছেন। শহর রক্ষা বাঁধ থেকে মাত্র ১৫ ফুটের মধ্যে চলে এসেছে নদী। এখনি যদি উদ্যোগ না নেয়া হয়। তাহলে যে কোন সময় নদী গর্ভে চলে যাবে বাঁধ ও আশপাশের এলাকা।


রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী আরিফুর রহমান বলেন, রাজবাড়ী সদর উপজেলায় সিসি ব্লক দিয়ে সাড়ে ৪ কিলো মিটার অংশে নদী তীর রক্ষার কাজ চলমান রয়েছে। তবে হঠাৎ করেই গোদার বাজার সংলগ্ন দু’টি স্থানে ধ্বসের সৃষ্টি হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ধ্বসে যাওয়া স্থানে বালু ভর্তি জিও ব্যাগ ফেলা হবে। এ ঘটনার কিছু দিন আগেও গোদার বাজার ইট ভাটা এলাকায় ধ্বসের ঘটনা ঘটে।


রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ বলেন, বহুবার নোটিশ দেবার পরও নদী তীরবর্তী এলাকা থেকে বালুর চাতাল স্থানান্তর করা হয়নি। এই চালত গুলো থেকে প্রতিনিয়িত পানি ঝড়ে যা কিনা নদী তীর রক্ষা কাজের জন্য হুমকী স্বরুপ। তিনি দ্রুত সময়ের মধ্যে এসব চাতাল অপসারণের আহবানও জানান।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari ( https://www.youtube.com/channel/UCuDGuIdq78amgxb4yhEJ55w ) লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 225 times, 1 visits today)