যানজটে হাসপাতালে ঢুকতেও আধঘন্টা পার, গোয়ালন্দে মহ-সড়কে সন্তান প্রসব –


আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :


রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার গৃহবধু রেহেনা বেগমের প্রসব বেদনায় হাসপাতালে পৌছার আগেই রাস্তার সন্তান প্রসব করেন। ওই অবস্থায় হাসপাতালে আসতে গিয়ে হাসপাতাল সংলগ্ন বিআইডব্লিউটিসি’র ওয়েস্কেলের যানজটের কারনে আটকে থাকতে হয় প্রায় আধাঘন্টা। পরে হাসপাতালে পৌছলে চিকিৎসক ও নার্স মিলে তাদেরকে সুস্থ্য করে তোলেন।
ঘটনাটি ঘটেছে বুধবার ঢাকা-খুলনা মহাসড়কের রাজবাড়ীর গোয়ালন্দের জমিদার ব্রীজ এলাকায়। বর্তমানে মা ও শিশু গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন সুস্থ্য আছেন।


গৃহবধুর স্বামী লুৎফর মোল্লা জানান, মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে তার স্ত্রীর প্রসব বেদনা ওঠে। পরিস্থিতি জটিল দেখে মাহেন্দ্র নিয়ে রাজবাড়ী সদর হাসপাতালের উদ্দেশ্যে রওয়ানা করেন। গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অতিক্রম করে জমিদারব্রীজ নামক এলাকায় পৌছলে স্ত্রীর প্রসব বেদনা আরো বেড়ে যায়। এক পর্যায়ে সেখানেই সন্তান ভূমিষ্ঠ হয়। এসময় তারা দ্রুত গাড়ি ঘুরিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রওয়ানা করেন।


লুৎফর মোল্লা বলেন, গোয়ালন্দ রেলগেট পার হওয়ার পর হাসপাতাল সংলগ্ন বিআইডব্লিউটিসি’র অপরিকল্পীত ভাবে বসানো ওয়ে স্কেল এলাকায় হাসপাতালের সামনে গাড়ির জট লেগে রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় তারা হাসপাতালে প্রবেশ করতে পারছিলেন না। এভাবে প্রায়ি ত্রিশ মিনিটের মতো মহাসড়কেই অপেক্ষা করতে হচ্ছিল। এক পর্যায়ে গাড়ির চাপ কিছুটা কমলে দ্রুত স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশ করেন।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও নিতাই কুমার ঘোষ বলেন, বুধবার ভোরে যখন লুৎফর-রেহেনা দম্পতি হাসপাতালের সামনে যানজটে তাদেরকে আধা ঘন্টার মতো আটকে থাকতে হয়। এসময় সদ্য ভূমিষ্ট হওয়া শিশু সন্তানের বন্ধনের নাড়ি হাতে বাবা আর মা নিজ হাতে তার ফুল ধরেছিলেন। বর্তমানে মা ও শিশু সন্তান উভয় আগের থেকে অনেকটা সুস্থ্য আছে।

(Visited 107 times, 1 visits today)