রাজবাড়ী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলী হাসান উসামা গ্রেপ্তার –

রাজবাড়ী বার্তা ডট কম :

কালো পতাকা এবং তলোয়ার হাতে নিয়ে জাতীয় সংসদ ভবনে সন্ত্রাসী হামলার প্রচরনার দায়ে আলী হাসান উসামা (২৬) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। উসামা রাজবাড়ী বাজার কেন্দ্রীয় জামে মসজিদ (দুধ বাজার)-এর খতিব এবং রাজবাড়ীর ধর্মীয় সংগঠন মারজাকুল ইমাম আনোয়ার শাহ কাশ্মীরি (রহঃ)-এর প্রতিষ্ঠা পরিচালক। তাকে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা বৃহস্পতিবার ভোরে রাজবাড়ী জেলা শহরের ধুনচি এলাকা থেকে গ্রেপ্তার করে নিয়ে গেছে।


উসামা’র বাবার নাম খলিলুর রহমান। তার বাড়ী সিলেট জেলার এয়ারপোর্ট থানার মংলীপার গ্রামে। তিনি বর্তমানে রাজবাড়ী জেলা শহরের ধুঞ্চীর ২৮ কলোনী এলাকার ভাড়া বাসায় বসবাস করছেন।


ওই গ্রেপ্তার অভিযানে অংশ গ্রহণ করা রাজবাড়ী জেলা পুলিশের নাম প্রকাশে অনিচ্ছুক এক দায়িত্বশীল কর্মকর্তা জানিয়েছেন, ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিটের দেয়া তথ্যানুযায়ী উসামাকে যৌথভাবে গ্রেপ্তার করা হয়েছে।


তিনি আরো জানিয়েছেন, কালো পতাকা এবং তলোয়ার হাতে জাতীয় সংসদ ভবনে সন্ত্রাসী হামলা পরিকল্পনায় জড়িত আনসার আল ইসলামের এক সদস্যকে গত বুধবার রাত ৮টার দিকে রাজধানী ঢাকার শেরে বাংলা নগর এলাকা থেকে গ্রেপ্তার করে। সেই সাথে এই হামলায় প্ররোচনায় একটি ইউটিউব চ্যানেলে উগ্রবাদী বক্তব্য রাখায় আলী হাসান ওসামাকে রাজবাড়ী থেকে গ্রেপ্তার করা হয়।

উসামার উগ্রবাদি বক্তব্য শুনেই আনসার আল ইসলামে যোগ দেন সিরাজগঞ্জ সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান ১ম বর্ষের ছাত্র আল সাকিব। খোলেন ‘শহিদী মৃত্যুর অপেক্ষায়’ সহ বেশ কয়েকটি ফেসবুক পেইজ। হামলার পরিকল্পনা করে এসব পেজের মাধ্যমে ৩১৩ সদস্য সংগ্রহে একাধিক পোস্ট দেয়। পরিকল্পনা সফল করার লক্ষ্যে সে পরামর্শ নেন উসামার।

(Visited 883 times, 1 visits today)