মসজিদ থেকে কোরআন শরীফ চুরি, চোর চক্রের দুই সদস্য গ্রেফতার –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর বালিয়াকান্দি সদর ইউনিয়নের স্লুইচ গেইট বাজার জামে মসজিদ থেকে ১১খানা কোরআন শরীফ চুরির ঘটনা ঘটে। চুরির অভিযোগে ২ মাদ্রাসা ছাত্রকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। আটককৃত দুই ছাত্র হলো- বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের দিয়ারা গ্রামের মামুন মোল্লার ছেলে মেহেদী হাসান (১৮) ও পাংশা উপজেলার কসবামাঝাইল ইউনিয়নের সুবর্ণকোলা গ্রামের আকমদ্দিন মিয়ার ছেলে তাওহিদুল ইসলাম (১৯)। তাদেরকে সোমবার রাজবাড়ী আদালতে সোপর্দ করা হয়েছে।


এলাকাবাসী ও থানা সুত্রে জানাগেছে, রবিবার সকাল ১০ টার দিকে ওই দুই ছাত্র একটি মোটরসাইকেল যোগে এসে মসজিদে প্রবেশ করে ১১ খানা কোরআন শরীফ ব্যাগে ভর্তি করে চম্পট দেয়। কোরআন শরীফ গুলো বিভিন্ন গ্রামে কম দামে বিক্রি করে। সন্ধ্যায় একই সড়ক দিয়ে বালিয়াকান্দি উপজেলা সদর বাজারের দিকে যাওয়ার পথে স্লুইচ গেইট বাজারের কাপড় ব্যবসায়ী গোলাপ ফকির তাদের আটক করে। এসময় এলাকার লোকজন মসজিদের ইমাম নুরুল ই্সলামকে খবর দেন। ইমাম ও এলাকার লোজনের জিজ্ঞাসাবাদে কোরআন শরীফ চুরি করে বিক্রির বিষয় স্বীকার করে তারা।

লোকজন রাত সাড়ে ৮ টার দিকে অভিযুক্ত দুই ছাত্রকে পুলিশে সোপর্দ করে। ওই দুই ছাত্র ঝিনাইদাহ জেলার শৈলকুপা উপজেলার বরিয়া দারুল উলুম মাদ্রাসার ছাত্র। তারা গত একমাস যাবৎ বিভিন্ন উপজেলার গ্রাম-গঞ্জের মসজিদে ঢুকে কোরআন শরীফ ও অন্যান্য সামগ্রী চুরি করে বিক্রি করতেন বলে স্বীকার করেন। পুলিশ সোমবার মামুন মোল্লা ও মেহেদী হাসানকে আদালতে প্রেরণ করেছে।


বালিয়াকান্দি থানার ওসি তারিকুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

(Visited 179 times, 1 visits today)