রাজবাড়ীতে মাংসে রং মিশিয়ে বিক্রি , জরিমানা –

সোহেল রানা, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা অভিযান চালিয়ে মাংসে রং মিশিয়ে ও গ্যাসের মুল্যে অতিরিক্ত নেওয়ার অপরাধে ৪ ব্যবসায়ীকে জরিমানা করেছে।


জানাগেছে, রমজানে নিত্যপণ্যের বাজার সহনীয় রাখতে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শরীফুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

রাজবাড়ী মাংস বাজার, হাসপাতাল রোড় ও আড়ত পট্টি রোড়ে অভিযানে অবৈধ রং রেড অক্সাইড মিশিয়ে মাংস বিক্রয়ের জন্য ভোক্তা আইনের ৪২ ধারায় ১ জন মাংস ব্যবসায়ীকে ৫ হাজার টাকা ও ৩ জন গ্যাস ব্যবসায়ীকে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে গ্যাস বিক্রয়ের অপরাধ ৪০ ধারায় ১ হাজার ৫০০ টাকাসহ মোট ৬ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে রং মিশ্রিত ৪.৫ কেজি মাংস ও বোতলে অবৈধ রং রেড অক্সাইড জব্দ ও ধ্বংস করা হয়।

তদারকিকালে ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন ও নিয়মিত হালনাগাদ করণ, ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ এবং ক্রেতা -বিক্রেতা উভয়কে মাস্ক ব্যবহারের নির্দেশনা দেয়া হয়। সহযোগিতায় জেলা প্রশাসন, রাজবাড়ী সদর উপজেলা পুলিশ প্রশাসন, জেলা স্যানিটারি ইন্সপেক্টর সুর্য্য কুমার প্রামানিক এবং বাজার ব্যবসায়ী সমিতির সদস্য। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

(Visited 358 times, 1 visits today)