লকডাউনের দ্বিতীয় দিন: বালিয়াকান্দিতে স্বাস্থ্য বিধি না মানায় ২০ জনকে অর্থদন্ড –

সোহেল রানা, রাজবাড়ী বার্তা ডট কম :

দ্বিতীয় ধাপে করোনার সংক্রমন রোধে সরকার এক সপ্তাহের জন্য সারা দেশে লকনডাউন ঘোষণা করেছেন। এ অবস্থায় সরকারি আদেশ অমান্য করায় লকডাউনের প্রথম দিন থেকেই রাজবাড়ীর বালিয়াকান্দি প্রশাসন লকডাউন কার্যকরে তৎপর রয়েছে। দ্বিতীয় দিনে বালিয়াকান্দি বাজার, সোনাপুর বাজারসহ বিভিন্ন বাজারে ২০ জনকে জরিমানা করা হয়েছে।


মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আম্বিয়া সুলতানা এই অভিযান পরিচালনা করেন। অপরদিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম আবু দারদা উপজেলার বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করেন। অভিযানে বালিয়াকান্দি থানা পুলিশ ও আনসার সদস্যরা সহযোগিতা করেন।

উপজলা নির্বাহী কর্মকর্তা ১১টি মামলায় ৩ হাজার ৮শত ৫০ টাকা, অপরদিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ৯টি মামলায় ১ হাজার ৭শত টাকা জরিমানা আদায় করেছেন। এ সময় করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা, নিত্যপ্রয়োজনীয় দোকান-পাট বাদে অন্যান্য দোকান বন্ধ রাখা, বিনা কারণে বাইরে চলাচল না করা, স্বাস্থ্য বিধি মেনে চলা, বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধানসহ সরকারী নির্দেশনার বিষয়ে জনসাধারণকে অবহিত করা হয়।


ইউএনও আম্বিয়া সুলতানা বলেন, লকডাউন কার্যকরে সরকারি নির্দেশনা কঠোরভাবে বাস্তবায়ন করা হচ্ছে। লকডাউনের দ্বিতীয় দিনে আমি ও সহকারী কমিশনার (ভূমি) আলাদাভাবে ২০টি মামলায় জরিমানা আদায় করা হয়েছে। করোনা প্রতিরোধে মানুষকে সচেতনতার পাশাপাশি স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসনের পক্ষ থেকে সকল তৎপরতা চলমান রয়েছে বলেও তিনি জানান।
প্রসঙ্গত: লকডাউনের প্রথম দিনে বালিয়াকান্দিতে ১৯জনকে ২৪ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়।

(Visited 35 times, 1 visits today)