অসময়ে ঘন কুয়াশা : দৌলতদিয়া পাটুরিয়া নৌ-রুটে ৩ ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক –

রাজবাড়ী বার্তা ডট কম :

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশার কারনে ৩ ঘন্টা বন্ধের পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। ভোর ৫ টা থেকে সকাল আটটা পর্যন্ত ঘন কুয়াশার কারনে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কতৃপক্ষ। পরে সকাল আটটার দিকে কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় ফেরি চলাচল স্বাভাবিক হয়।


এদিকে সবে-বরাত উপলক্ষে যানবাহনের চাপ পরেছে দৌলতদিয়া পাটুরিয়া উভয় ফেরি ঘাট এলকায়। আগের চাইতে কমে গেছে ফেরির সংখ্যাও। ফেরি কম থাকায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। বেশ কয়েকটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারনে বন্ধ ও দুটি ফেরি অন্য নৌরুটে স্থানান্তরের কারনে ফেরি সংখ্যা কমে গেছে।


এ কারনে দৌলতদিয়া ৫ নং ফেরি ঘাট থেকে ইউনিয়ন পরিষদ ও গোয়ালন্দ মাড় এলাকায় ৬ শতাধিক যানবাহন মহাসড়কে যানজটে আটকা পরেছে। এতে ভোগিন্ততে পরেছেন এ নৌ-রুট দিয়ে চলাচল কারী যাত্রী ও চালকেরা। এ রুটে ১৮ টি ফেরি স্থলে বর্তমানে ১২টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। তবে যানজটে যাত্রীবাহি পরিবহনের চাইতে পন্যবাহী ট্রাকের সংখ্যাই রয়েছে বেশি।


বিআইডব্লিউটিসি’র সহকারী ঘাট ব্যাবস্থাপক খোরশেদ আলম জানান,ভোর ৫ টা থেকে ঘন কুয়াশার কারনে সকঅল ৮ টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। একারেন যানবাহন নদী পারতে বিলম্ব হয়েছে। তা তাছাড়া ফেরি আগের চাইতে কমেছে। বর্তমানে ১২ টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।ববে-বরাতের কারনে যানবাহন আজ বেশি রয়েছে ঘাট এলাকায়। বিকালের দিকে যানবাহনের চাপ আরো বলে বলেও জানান।

(Visited 52 times, 1 visits today)