বা‌লিয়াকা‌ন্দিতে কে‌মিক্যাল মি‌শিয়ে আইসক্রীম তৈ‌রি, দু’করাখানাকে জ‌রিমানা –

রাজবাড়ী বার্তা ডট কম :

জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য নিশ্চিতকরণের লক্ষে রাজবাড়ীর বালিয়াকান্দিতে দুই আইসক্রীম কারখানা‌কে অ‌বৈধ কেমিক্যাল মি‌শি‌য়ে আইসক্রীম তৈ‌রির দা‌য়ে ৩৫ হাজার টাকা জ‌রিমানা ও আইসক্রীম তৈ‌রির ওই কে‌মিক্যাল জব্দ ক‌রা হ‌য়ে‌ছে।

মঙ্গলবার বিকা‌লে বা‌লিয়াকা‌ন্দি উপ‌জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ীর যৌথ অ‌ভিযানে বন্যা ফুডস প্রোডাক্টস ও বন্ধন আইসক্রীম না‌মের দুই কারখানা‌কে এ জরিমানা করা হয়।

এ সময় উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা বন্যা ফুডস প্রোডাক্টসকে ভোক্তা আইনের ৩৭, ৪২ ও ৫৩ ধারায় ৩০ হাজার ও জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র রাজবাড়ীর সহকারী প‌রিচালক মোঃ শরীফুল ইসলাম বন্ধন আইসক্রীমকে ৪২ ধারায় ৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রেন। ‌সেই স‌ঙ্গে ১ কে‌জি অবৈধ রং, ৩ কে‌জি ঘন চিনি ও ১০০ মি‌লি ফ্লাভার জব্দ করেন।

অ‌ভিযা‌নে সহ‌যো‌গিতা ক‌রেন, সি‌ভিল সার্জন কার্যাল‌য়ের জেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সূর্য্য কুমার প্রামানিক, পেসকার মোঃ রইচ উদ্দিন ও সবুজ হোসেন এবং বালিয়াকান্দি থানা পুলি‌শের একটি টিম।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ীর সহকারী প‌রিচালক ‌মোঃ শরীফুল ইসলাম এর সত্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন, প্র‌তি‌নিয়তই এ ধর‌নের অ‌ভিযান প‌রিচালনা কর‌ছেন। আজ যৌথ ভাবে বা‌লিয়কা‌ন্দি উপ‌জেলা প্রশাসনের সাথে অ‌ভিযান প‌রিচালনা ক‌রে অ‌বৈধ কে‌মি‌ক্যাল মি‌শি‌য়ে আইসক্রীম তৈ‌রির দা‌য়ে দুই আইসক্রীম কারখানা‌কে ৩৫ হাজার টাকা জ‌রিমানা ও আইসক্রীম তৈ‌রির কে‌মিক্যাল জব্দ ক‌রে‌ছেন। জনস্বা‌র্থে এ ধর‌নের অভিযান অব্যাহত থাক‌বে ব‌লেও জানান তি‌নি।

(Visited 53 times, 1 visits today)