গোয়ালন্দের কলেজ ছাত্রীর অশ্লিল ছবি পোস্টকারী প্রতারককে চট্রগ্রাম থেকে গ্রেপ্তার –

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :

ফেসবুকের মাধ্যমে আলাপচারিতার সূত্র ধরে সর্ম্পক স্থাপন করে কলেজ ছাত্রীর অশ্লিল ছবি পোস্ট করার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ অভিযান চালিয়ে চট্রগ্রামের হাটহাজারি থেকে রিয়াজ উদ্দীন (২২) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে। এ ঘটনায় মামলা দায়েরের পর তাকে গ্রেপ্তার করে রোববার আদালতে সোপর্দ করা হয়।

থানায় দায়েরকৃত অভিযোগ থেকে জানা যায়, গোয়ালন্দ শহরের বাসিন্দা ওই কলেজ ছাত্রীর সাথে এক বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চট্রগ্রামের হাটহাজারি এলাকার তরুণ মোহাম্মদ রিয়াজ উদ্দীন (২২) নামের এক তরুনের পরিচয় হয়। পরিচয়ের সূত্র ধরে ফেসবুকের ম্যাসেঞ্জারে ওই তরুণ নিয়মিত কথা বলতে থাকে। এক পর্যায়ে উভয়ের মধ্যে ঘনিষ্ট সম্পর্ক তৈরী হয়। সর্ম্পকের কারণে ওই তরুন কলেজ ছাত্রী ও তার পরিবারের ছবি সংগ্রহ করে। এমনকি কলেজ ছাত্রীর ফেসবুক আইডির পাসওয়ার্ড চাইলে সরল বিশ্বাসে তরুনকে দিয়ে দেয় এক পর্যায়ে গত বছর (২০২০) সালের মার্চ মাসের প্রথম দিকে ম্যাসেঞ্জারে কু-প্রস্তাব দিয়ে আজে-বাজে কথা বলতে থাকলে তার সাথে কথা বলা বন্ধ করে দেয় কলেজ ছাত্রী।

২০২০ সালের ১৪ অক্টোবর কলেজ ছাত্রী তার ফেসবুক আইডিতে ঢুকতে গিয়ে দেখেন পাসওয়ার্ড ভুল দেখাচ্ছে। পরে দেখতে পারেন প্তি হয়ে ওই তরুন কলেজ ছাত্রীর ফেসবুক আইডির পাসওয়ার্ড পরিবর্তন করে কিছু অশ্লীল ছবি পোস্টা করেছে। এমনকি কলেজ ছাত্রীর ছবির সাথে অশ্লীল ছবি যুক্ত করে পাঁচটি নতুন ফেসবুক আইডি খুলে ছেড়ে দেয়। এতে করে কলেজ ছাত্রী ও তার পরিবার সামাজিকভাবে মর্যাদাহানি ও হেয় প্রতিপন্ন হয়। বিষয়টি নিয়ে তরুনের সাথে একাধিকবার যোগাযোগ করেও সমাধান হয়নি। পরে বাধ্য হয়ে কলেজ ছাত্রী বাদী হয়ে গত ১৪ জানুয়ারী গোয়ালন্দ ঘাট থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন।

গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর জানান, মামলা দায়েরের পর পুলিশের একটি দল বিশেষ অভিযান চালিয়ে শনিবার (১৬ জানুয়ারী) দিবাগত রাতে চট্রগ্রামের হাটহাজারি এলাকা থেকে অভিযুক্ত তরুনকে গ্রেপ্তার করে।

(Visited 274 times, 1 visits today)