বালিয়াকান্দিতে কিডনী রোগীর ক্ষেতে পেঁয়াজ রোপন করে দিলেন আ:লীগ সভাপতি –

রাজবাড়ী বার্তা ডট কম :

কিডনী রোগে আক্রান্ত হয়ে ভারতে চিকিৎসাধীন। বাড়ীতে স্ত্রী ও ৩ মেয়ে। ২ মেয়ে প্রতিবন্ধি। পিঁয়াজ চাষ মৌসুম চলার কারণে লোকজনের অভাবে জমি পতিত পড়ে থাকছিল। খবর পেয়ে শনিবার রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কল্লোল কুমার বসু স্থানীয় যুবকদের সাথে নিয়ে ওই অসহায় পরিবারের ২১শতাংশ জমিতে সেচ্ছাশ্রমে পিঁয়াজ রোপন করে দিয়েছেন।


উপজেলার জঙ্গল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কল্লোল কুমার বসু বলেন, উপজেলার জঙ্গল ইউনিয়নের জঙ্গল চৌধুরীপাড়া গ্রামের সতিশ চন্দ্র বাড়–ইয়ের ছেলে সুশীল বাড়–ই দীর্ঘদিন ধরে কিডনী রোগে আক্রান্ত। বেশ কিছুদিন যাবৎ সে পার্শ্ববর্তী দেশ ভারতে চিকিৎসাধীন। বাড়ীতে তার স্ত্রী ও ৩ কন্যা। তার মধ্যে ২ কন্যা প্রতিবন্ধী। পরিবারটি অসহায় অবস্থায় রয়েছে।

পিঁয়াজ মৌসুম চলার কারণে অর্থাভাব ও লোকবলের সমস্যার কারণে তার জমি পতিত পড়ে থাকছিল। বিষয়টি জানতে পেরে স্থানীয় যুবকদের সাথে নিয়ে শনিবার তার ২১শতাংশ জমিতে পিঁয়াজ রোপন করে দেওয়া হয়েছে। ওইসব যুবকদেরকে রাতের একবার খাবারের ব্যবস্থা করেছি আমার অর্থ দিয়ে। অসহায় পরিবারের পাশে দাড়াতে পেরে নিজের কাছে ভালো লাগলো। আমি যেন সব সময় অসহায় পরিবারের পাশে থাকতে পারি।

(Visited 98 times, 1 visits today)