রাজবাড়ী সদর ও বালিয়াকান্দির তিন ইটভাটা মালিকের কাছ থেকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা –

রাজবাড়ী বার্তা ডট কম :

অবৈধভাবে ইটভাটা স্থাপন, ইটভাটায় কাঠ পোড়ানোসহ অবৈধ পদ্ধতিতে ইট প্রস্তুত ও অন্যান্য অভিযোগে আজ বৃহস্পতিবার দিনভর রাজবাড়ী জেলা সদর ও বালিয়াকান্দি উপজেলার তিনটি ইটভাটার চুল্লি পানি দিয়ে নেভানোর পাশাপাশি সাড়ে ৩লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।


জানাগেছে, রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগমের নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ-আল-মামুন বাবু তত্ত্বাবধানে রাজবাড়ী সদর ও বালিয়াকান্দি উপজেলায় তিনটি ইটভাটায় (আর কে ব্রিকস, বহরপুর; রনি ব্রিকস, নলিয়া এবং আর এ এস ব্রিকস, বসন্তপুর) মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন, বালিয়াকান্দি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু দারদা ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হুদা।


এসময় অবৈধভাবে ইটভাটা স্থাপন, ইটভাটায় কাঠ পোড়ানোসহ অবৈধ পদ্ধতিতে ইট প্রস্তুত ও অন্যান্য অভিযোগে “ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) সংশোধিত আইন, ২০১৯”- এর অধীন ৩ টি মামলায় তিনটি ইটভাটার মালিককে মোট ৩ লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এসময় ইটভাটার জ্বলন্ত চুল্লি ফায়ার সার্ভিসের সহযোগিতায় নিভিয়ে দেয়া হয় এবং অবৈধ কার্যক্রম না চালানোর জন্য তাদেরকে আইনিভাবে সতর্ক করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন উপপরিচালক, পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর; সহকারী পরিচালক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজবাড়ীসহ জেলা আনসার (ব্যাটালিয়ন) সদস্যদের একটি টিম, বালিয়াকান্দি থানার পুলিশ সদস্যবৃন্দ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বালিয়াকান্দির একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

(Visited 207 times, 1 visits today)