“আমার বিরুদ্ধে কেন্দ্রে করা অভিযোগ ভিত্তিহীন”- গোয়ালন্দ পৌর মেয়র নিজাম –


রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা শেখ মোঃ নিজামের বিরুদ্ধে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে কাজ করার অভিযোগ এনে ব্যবস্থা গ্রহনের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে আবেদন করেছে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ।
তবে আগামী পৌর নির্বাচনে দলীয় প্রার্থী নির্বাচনে প্রভাব ফেলতে ভিত্তিহীন এ অভিযোগ আনা হয়েছে বলে দাবি করেছেন, পরপর ৩ মেয়াদে নির্বাচিত পৌর মেয়র শেখ মো. নিজাম।


কেন্দ্রীয় কমিটির কাছে করা ওই আবেদনে উল্লেখ করা হয়েছে, ১০ ডিসেম্বর অনুষ্ঠিত গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মো. মোস্তফা মুন্সীকে মনোনয়ন দেওয়া হয়। দলের ওই সিদ্ধান্ত না মেনে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের ১ নম্বর সদস্য শেখ মো. নিজাম এবং তাঁর পরিবারের সদস্যরা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালান। এমনকি তাঁদের মালিকানাধীন প্রতিষ্ঠানের কর্মচারী ও পরিবারের সদস্যদের স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী এজেন্ট হিসেবে নিয়োগ দেওয়া হয়। এ ঘটনায় দলীয় নেতা–কর্মীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়।


উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় গত ২৭ ডিসেম্বর পৌর আওয়ামী লীগ এবং ২৯ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সভায় সর্বসম্মতিতে গোয়ালন্দের মেয়র শেখ মো. নিজামের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ৪ জানুয়ারি ওই সিদ্ধান্ত সংবলিত চিঠিটি জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের কাছে পাঠানো হয়েছে।


তবে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ার অভিযোগের বিষয়ে গোয়ালন্দ পৌরসভার মেয়র শেখ মো. নিজাম বুধবার দুপুরে রাজবাড়ী বার্তা ডট কম কে জানান , ‘গত উপজেলা পরিষদ উপ নির্বাচনে নৌকার পক্ষে যে পরিমান আমি গণসংযোগ করেছি তা আমার নিজের নির্বাচনেও করিনি। উপজেলা নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করলে নিয়ম অনুযায়ী কারণ দর্শানোর নোটিশ দেওয়ার কথা। কোথায় শৃঙ্খলা ভঙ্গ করলাম, তা জানানো হয়নি বরং উপজেলা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে আমি যে কাজ করেছি, তা সবাই জানে। আগামী পৌরসভা নির্বাচনে যাতে আমি দলীয় মনোনয়ন না পাই, সে জন্য একটি পক্ষ কেন্দ্রে উদ্দেশ্য প্রণোদিত ভাবে অভিযোগটি দিয়েছে।’

উল্লেখ্য, আগামী ১৭ জানুয়ারী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ১৯ জানুয়ারী তারিখে মনোনয়নপত্র বাছাই,২৬ জানুয়ারী তারিখে প্রত্যাহার এবং ১৪ ফেব্রুয়ারী তারিখে অনুষ্ঠিত হবে রাজবাড়ী ও গোয়ালন্দ পৌরসভার নির্বাচন। রাজবাড়ীর পৌরসভার নির্বাচর হবে ইভিএম-এ এবং গোয়ালন্দ পৌরসভার নির্বাচন হবে ব্যালট পেপারের মাধ্যমে। এমনটিই জানিয়েছে নির্বাচন কমিশন।

(Visited 137 times, 1 visits today)