রাজবাড়ীর মুরগী বাজারে অভিযান: ২ ব্যবসায়ীসহ ৫ জনের জরিমানা –

রাজবাড়ী বার্তা ডট কম :

অস্বাস্থ্যকর পরিবেশে একই পানিতে বার বার মুরগি ড্রেসিং করা এবং মুরগির বর্জ্য দ্বারা পরিবেশ দুষণ করার দায়ে রাজবাড়ী বাজারের দুই জন মুরগী ব্যবসায়ীর কাছ থেকে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। একই সাথে প্রকাশ্য ধুমপান এবং মাস্ক না ব্যবহার করায় আরো ৩ জনকেও জরিমানা করা হয়েছে।


জানাগেছে, রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগমের নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ আল-মামুন বাবুর তত্ত্বাবধানে গত রবিবার বিকালে রাজবাড়ী শহরের মুরগী বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল সিকদার।


তিনি অস্বাস্থ্যকর পরিবেশে একই পানিতে বার বার মুরগি ড্রেসিং করা ও মুরগির বর্জ্য দ্বারা পরিবেশ দুষণ করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫৩ ধারায় রত্না পোল্ট্রি সপকে ৫ হাজার টাকা, কিতাব আলী পোল্ট্রি সপকে ৫ হাজার টাকা, ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫ এর ৪(২) ধারায় ১ জনকে ২ শত টাকা এবং স্বাস্থ্য বিধি না মানা ও মাস্ক ব্যবহার না করায় দন্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারায় আরো ২ জনকে ৩ শত টাকাসহ মোট সাড়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।


মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন প্রসিকিউটর সূর্য্য কুমার প্রামানিক, জেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক, সিভিল সার্জন অফিস, রাজবাড়ী ও রাজবাড়ী সদর থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে সংশ্লিষ্ঠরা জানিয়েছে।

(Visited 190 times, 1 visits today)