বেতন-ভাতার দাবীতে রাজবাড়ীর ডাঃ আবুল হোসেন কলেজে শিক্ষকদের অবস্থান কর্মসূচী পালন –

রাজবাড়ী বার্তা :

বেতন-ভাতা উত্তোলনের দাবীতে রাজবাড়ী জেলা শহরের ডাঃ আবুল হোসেন কলেজের এমপিও ভুক্ত শিক্ষক ও কর্মচারীরা আজ সোমবার দিন ব্যাপী অবস্থান কর্মসূচী পালন করেছেন। এদিকে, পরিস্থিতির ক্রম অবনতির কারণে কলেজ ম্যানেজিং কমিটির সভাপতির কাছে অব্যাহতি পত্র দিয়েছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিয়ার রহমান।


জানাগেছে, কলেজের সিনিয়র শিক্ষক খন্দকার ফারুক আহমেদের সভাপতিত্বে এমপিও ভুক্ত শিক্ষক-কর্মচারীরা বেতন-ভাতা উত্তোলন এর দাবী তে অবস্থান কর্মসূচী পালন করে। কর্মসূচীতে এমপিও ভুক্ত ২০ জন শিক্ষক ও ৪ জন কর্মচারী অংশ গ্রহণ করেন। কর্মসূচীতে সিনিয়র শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ সেলিম মিয়া, কাজী সদরুল আলম, মিরুনা বানু, রুকসানা পারভীন, সানজিদা আক্তার, ইয়াসমিন আক্তার, ওয়াহিদা বেগম, আব্দুল মাজেদ সেখ, হাবিবুর রহমান, আফজাল হোসেন সহ অন্যান্যরা।
অবস্থান কর্মসূচী পালনকারীদের পক্ষ থেকে মাউশি কতৃক প্রেরিত নির্দেশ মেনে চৌধুরী আহসানুল করিমকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দিয়ে বেতন ভাতা উত্তোলনের ব্যবস্থা করার জন্য গভর্নিং বডি র সভাপতিকে অনুরোধ করা হয়।


একাধিক শিক্ষকের সাথে কথা বলে জানা গেছে, কলেজ কর্তৃপক্ষ মাউশি’র নির্দেশনা না মানলে বেতন ভাতা বন্ধ সহ একাডেমিক আরো জটিলতা সৃষ্টি হবার আশঙ্কা রয়েছে।

অপরদিকে, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিয়ার রহমান জানান, প্রায় দুই মাস তিনি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তবে কলেজের পরিস্থিতির ক্রম অবনতি হচ্ছে। অনেক শিক্ষকই তার সমালোচনা করেছেন। ফলে তিনি বিব্রত বোধ করছেন। কোন কারণ ছাড়া সহকর্মীদের সাথে দূরত্বে সৃষ্টি হচ্ছে। যে কারণে তিনি সোমবার কলেজ ম্যানেজিং কমিটির সভাপতির কাছে ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ থেকে অব্যাহতিপত্র দিয়েছেন। তিনি আশা করেছেন, দ্রুত সময়ের মধ্যে সভাপতি তার অব্যাহতিপত্র গ্রহণ করবেন।

(Visited 162 times, 1 visits today)