মা ইলিশ রক্ষার নিষেধাজ্ঞা অমান্য করায় রাজবাড়ীতে ১৬ জেলের কারাদন্ড –

রাজবাড়ী বার্তা ডট কম :

করে রাজবাড়ীর পদ্মা নদীর অংশে ইলিশ ধরার দায়ে ১৬ জন জেলেকে আটক করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। অভিযানে জব্দ করা হয়েছে ৫০ কেজি মাছ ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল।


সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল ৮ পর্যন্ত চলা অভিযানে তাদের আটক করা হয়। এরমধ্যে সদর উপজেলা নদীর অংশ থেকে ১৩ জন ও পাংশা থেকে ৩ জন। পড়ে আটককৃত জেলেদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৮ জন জেলেকে ১৪ দিন ও অপর ৮ জনকে ১০ দিন করে কারাদন্ড দেয়া হয় এবং জব্দকৃত মাছ এতিমখানায় প্রদান ও জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সদরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাঈদুজ্জামান খান, এনডিসি মোঃ সাইফুল হুদা ও পাংশায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান।


রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, সোমবার রাত থেকে মঙ্গল সকাল ৯ টা পর্যন্ত জেলার পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও আইন শৃঙ্খলা বাহিনী। এ সময় ইলিশ ধরা অবস্থায় সদর উপজেলার পদ্মা নদী থেকে রাতে ৫ জন ও ভোর রাতে ৮ জেলে এবং পাংশা থেকে ৩ জেলেকে আটক করা হয় এবং জব্দ করা হয় ৫০ কেজি মাছ ও ৫০ হাজার মিটার জাল। পড়ে পৃথক তিনটি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃতদের ৮জনকে ১৪ দিন ও অপর ৮জনকে ১০ দিন করে জেল দেয়া হয়। সেই সাঙ্গে জব্দকৃত মাছ এতিমখানায় প্রদান ও জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

(Visited 76 times, 1 visits today)