মা ইলিশ রক্ষা অভিযান: গোয়ালন্দে ৬ জেলে ও ৫ দালালের কারাদন্ড –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর গোয়ালন্দে ৬ জেলে ও ৫ দালালকে ১ মাস করে কারাদন্ড দিয়ে রাজবাড়ী জেল হাজতে পাঠিয়েছে ভ্রাম্যমান আদালত। রবিবার রাতে উপজেলা দৌলতদিয়া পদ্ম নদীতে মা ইলিশ রক্ষা অভিযান ও দৌলতদিয়া ঘাট টার্মিনাল এলাকা দালাল মুক্ত রাখা অভিযানকালে তারা আটক হয়। পরে সোমবার সকালে তাদের রাজবাড়ী আদালতে পাঠানো হয়।


সাজাপ্রাপ্ত জেলেরা হলেন, গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এলাকার হাবু বেপারী (৩৭), ইলিয়াছ শেখ (২১) মোঃ আলাল শেখ (৩৮), মোঃ মোক্তার শেখ (৩৬), মোঃ ফরিদমীর (৩৪) ও খলিল শেখ (৫৮)। দালালরা হলেন, জসিম (২৮), বাচ্ছু মন্ডল (৩৫), আলমীন (২০), হকে শেখ (২১) ও সাইফুল (২৮) আটক হওয়া দালালরা দৌলতদিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকার বাসিন্দা।


জানা যায়, নির্বাহী ম্যাজিস্ট্রেড ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বে রবিবার দিবাগত রাতে নদীতে সারারাত ভ্রাম্যমান আদালত পরিচালনা হয়। এ সময় মা ইলিশ রক্ষাকালীন সময়ে নদীতে মাছ ধরার অপরাধে ওই জেলেদের তিনি হাতেনাতে আটক করেন। অপরদিকে দৌলতদিয়া ঘাটে সিরিয়ালে থাকা ট্রাক সিরিয়াল ভঙ্গ করে অবৈধভাবে বাম দিয়ে ফেরিতে তুলে দেয়ার চেষ্টাকালে দালালরা আটক হয়। অভিযানকালে গোয়ালন্দ থানা পুলিশ ভ্রাম্যমান আদালতকে সার্বিক সহায়তা করে।


এ বিষয়ে কমিশনার মোঃ রফিকুল ইসলাম জানান, রবিবার রাত্রে দৌলতদিয়ায় মা ইলিশ রক্ষা অভিযান ও পরিবহন সেক্টরে দালাল মুক্ত রাখা অভিযান চালানো হয়। সোমবার সকালে আটক হওয়া জেলে ও দালালদের ১৮৬০ সালে ১৮৮ ও ২৯১ ধারায় ১ মাস করে কারাদন্ড দিয়ে রাজবাড়ী কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে।

(Visited 43 times, 1 visits today)