রাজবাড়ীতে হচ্ছে মুক্তা চাষ, চাষিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীতে মৎস্য অধিদপ্তরের কারিগরি সহায়তায় সাধু পানিতে সমন্বিত পদ্ধতিতে মুক্তা চাষে উদ্বুদ্ধ করনে ও অগ্রগতি বিষয়ে মতবিনিময় সভা ও মধ্যবর্তী ফলাফল প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে।


সোমবার বিকালে জেলা মৎস্য দপ্তরের আয়োজনে রাজবাড়ীর আলীপুর ইউনিয়নের কালিচড়পুর গ্রামে মুক্তা চাষি সাজ্জাদুর রহমান তারেকের মুক্তা চাষের খামারের পাশে উদ্বুদ্ধকরন ও অগ্রগতি বিষয়ে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।


সভায় বক্তব্য রাখের জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল , সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান, জেলা মৎস্য অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী ফিরোজ আহম্মেদ তপু, সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ সাইদ আহম্মেদ,আলীপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ শওকত হোসেন, মুক্তা চাষি ও স্বাত্বাধিকারী সাজ্জাদুর রহমান তারেক প্রমূখ।


সভায়, মৎস্য কর্মকর্তারা বলেন, মাছ চাষের পাশাপাশি মুক্তা চাষ একটি লাভজনক হওয়ায় এ পেশায় সকল শিক্ষিত বেকার যুবকদের মুক্তা চাষ করতে অনুরোধ জানানো হয়। বেকারদের চাকরির পেছনে না ঘুরে সাজ্জাদের মত মাছ চাষের সাথে মুক্তা চাষ করে লাভবান হতে পরামর্শ দেওয়া হয়। কাষ্টমস নিউক্লিয়াস রাফ পদ্ধতিতে অর্নামেন্টাল হিসেবে ব্যবহারের জন্যে মুক্তা চাষে অনেক লাভজনক বলে জানান বক্তারা।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 93 times, 1 visits today)