পুনঃরায় চালু হলো গোয়ালন্দ ঘাট টু পোড়াদাহ রুটে লোকাল ট্রেন –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ প্রায় ৬ মাস ২০ দিন বন্ধ থাকার পর পুনঃরায় রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট টু পোড়াদাহ রুটে চলাচলকারী লোকাল সার্টল ট্রেন চলাচল শুরু হয়েছে।
সোমবার ভোর পৌনে ৬ টায় ট্রেনটি রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে গোয়ালন্দ ঘাটের উদ্দ্যেশে ছেড়ে যায়। এরপর গোয়ালন্দ ঘাট থেকে পোরাদাহের উদ্দ্যেশে ছেড়ে আসে। দিনে ট্রেনটি দুই রাজবাড়ী-পোরাদাহে যাতায়াত করে। দীর্ঘ দিন পর ট্রেন চলাচলের শুরুর প্রথম দিনে যাত্রীদের উপস্থিতি ছিল উল্লেখ্য হারে।


জানাগেছে, দেশে করোনা ভাইরাস সংক্রমনের শুরুতে চলতি বছরের ২৩ মার্চ রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট টু পোরাদাহ রুটে চলাচলকারী লোকাল সাটল ট্রেন চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। দীর্ঘ ৬ মাস ২০ দিন পর আবার উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে আজ সাটল ট্রেন চলাচল শুরু হয়। এ রুটে রাজবাড়ী, পাঁচুরিয়া, গোয়ালন্দ বাজার, গোয়ালন্দ ঘাট, সূর্য্যনগর, বেলগাছি, কালুখালী, পাংশা, মাছপাড়া, খোকসা, কুমারখালী, চড়াইকোল, কুষ্টিয়া, কোর্ট কুষ্টিয়া, জগতি ও পোড়াদাহে চলাচলকারী ১৬ টি স্টেশনের ওঠা-নামা করা যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। ট্রেনটি প্রতিটি স্টেশনে যাত্রী ও মালামাল ওঠা-নামা করায়। এ ট্রেনটি ভোরে রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে গোয়ালন্দ ঘাট হয়ে পোরাদাহে যাবার পর দুপুরে ফিরে এসে আবার বিকাল ৪ টা ৪০ মিনিটে রাজবাড়ী থেকে পোরাদাহের উদ্দ্যেশে ছেড়ে গিয়ে রাতে রাজবাড়ীতে ফিরে আসবে। দিনে দুই বার ট্রেনটি রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট টু পোরাদাহ রুটে চলাচল করে।


রাজবাড়ী রেলওয়ে স্টেশন মাষ্টার তন্ময় দত্ত বলেন, ২৩ মার্চের পর সাটল ট্রেনটি রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট টু পোরাদাহ রুটে আর চলাচল করে নাই। দীর্ঘ সাড়ে ৬ মাসের বেশি সময় পর আজ থেকে এরুটে আবার সাটল ট্রেন চলাচল শুরু হয়েছে। এতে করে এ রুটে চলাচলকারী যাত্রীরা আবার লোকাল ভাবে এরুটের প্রতিটি স্টেশনে ওঠা-নামা করতে পারবে। চলাচলের প্রথমদিনেই যাত্রীদের ভির ছিল মোটমুটি। দিনে এ ট্রেনটি দুই বার রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট টু পোড়াদাহে আসা যাওয়া করবে।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 90 times, 1 visits today)