চাউল আত্মসাত : রাজবাড়ী রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল ওহাব শ্রমিকদের চাউল আত্মসাতের মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রিক্সা ভ্যান শ্রমিকরা।
বৃহস্পতিবার বিকালে জেলা শহরের তারা বিক্ষোভ মিছিল করে রেলগেট শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে সমাবেশ করে।


এতে রাজবাড়ী রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল ওহাবের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ইউনিয়নের সহ-সভাপতি শুকুর আলী মোল্লা, কোষাধ্যক্ষ আব্দুর রহিম, সাবেক সভাপতি সিরাজ শেখ প্রমূখ।


এছাড়া রাজবাড়ী রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সাবেক ও বর্তমান কমিটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বক্তরা বলেন, বর্তমান কমিটির সাধারন সম্পাদক জাহাঙ্গীর এবং আগের কমিটির মজিদ, বিল্লাল এরা বলে বেড়াচ্ছে বর্তমান কমিটির সভাপতি ওহাব সরদার করোনাকালীন সসয়ে প্রশাসনের থেকে ১১ মেট্রিকটন চাউল বরাদ্ধ নিয়ে নিজে আত্মসাত করেছেন। যা সম্পূর্ণ মিথ্যা। বিভিন্ন মাধ্যমে সভাপতি যে চাউল পেয়েছেন তা শ্রমিকদের মধ্যে বন্টন করেছেন। আসলে বর্তমান কমিটির পদত্যগ করা সম্পাদক জাহাঙ্গীর নিজে ১ বছর ২ মাসে ইউনিয়নের দেড় লক্ষ ও সভাপতির ৫৫ হাজার টাকা খেয়ে ফেলেছে। এছাড়া সাবেক কমিটির সভাপতির সাথে হাত মিলিয়ে ১ শ শ্রমিকের জাল পরিচয় পত্র দিয়েছে। পরবর্তীতে এসব ধরা পড়লে তিন মাসের মধ্যে টাকা পরিশোধ ও শ্রমিকদের পরিচয় পত্রের সঠিক সমাধানের কথা দেন। কিন্তু ওই তিন মাসের আগে টাকা পরিশোধ না করে ও পরিচয় পত্রের কোন সমাধান না করে পদত্যাগ করেন সম্পাদক জাহাঙ্গীর এবং পদত্যাগের পর সভাপতির বিরুদ্ধে এরকম মিথ্যা অপপ্রচার করে বেড়াচ্ছে। ইউনিয়নের টাকা ফেরত দেয়া ও জাল পরিচয় পত্র দেয়ার অপরাধে তাদের শ্বাস্তির দাবি জানান।

(Visited 131 times, 1 visits today)