আ:লীগ ও বিএনপি প্রার্থীর হচ্ছে না পরিবর্তন, পাচ্ছেন নতুন প্রার্থী যুক্ত হবার সুযোগ –

রাজবাড়ী বার্তা ডট কম :

গত রোববার মুহুর্তে স্থগিত হওয়া রাজবাড়ী গোয়ালন্দ উপজেলা পরিষদ উপ-নির্বাচন আগামী ১০ অক্টোবর অনুষ্ঠিত হবার ঘোষনা দেয় নির্বাচন কমিশন। তবে ওই ঘোষনার পর দিন অর্থাৎ সোমবার ভোরে ঘটেছে অঘটন। আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক নুরুল ইসলাম মন্ডল ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। আজ সোমবার ভোরে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।


জেলা নির্বাচন অফিসার হাবিবুর রহমান জানান, লোক মুখে প্রার্থী নুরুল ইসলাম মন্ডলের মৃত্যুর খবর তারা জেনেছেন। মূলত নুরুল ইসলাম মন্ডলের প্রস্তাকারী ও সমর্থনকারী মৃত্যু সনদ নিয়ে আবেদন করলে এ নির্বাচন বাতিল করা হবে এবং পুনরায় নির্বাচনের তফশিল ঘোষনা করা হবে। তবে আওয়ামীলীগ ও বিএনপি’র প্রার্থী দু’জন পরিবর্তন হবে না। নতুন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। আসা করছেন আগামী ১০ অক্টোবরের মধ্যেই এই কার্যক্রম শুরু করতে পারবেন।


জানাগেছে, চলতি বছরের ২৯ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন। কিন্তু প্রাণঘাতি করোনা ভাইরাসের বিস্তার রোধে ২৩ মার্চ নির্বাচন স্থাগিতের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। শেষ মুহুর্তে স্থগিত হওয়া গোয়ালন্দ উপজেলা পরিষদ উপনির্বাচন আগামী ১০ অক্টোবার অনুষ্ঠিত হবে বলে রোববার ঘোষনা দেয় নির্বাচন কমিশন।
গোয়ালন্দ উপজেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন তিনজন প্রার্থী। এরা হলেন ক্ষমতাসীন আওয়ামীলীগ মনোনীত উপজেলা আওয়ামীলীগের জৈষ্ঠ সহ সভাপতি মো. মোস্তফা মুন্সি (নৌকা), উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল (ঘোড়া) এবং বিএনপি মনোনীত মাহবুব আলম (ধানের শীষ)।


নুরুল ইসলাম মন্ডলের পারিবারের সদস্যরা জানিয়েছেন, নুরুল ইসলাম মন্ডল রক্তক্ষরণজনিত শারীরিক সমস্যা নিয়ে গত ২৭ আগস্ট সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। গত ৭ সেপ্টেম্বর সুস্থ্য হয়ে হাসপাতাল ছাড়েন। গতকাল রবিবার (১৩ সেপ্টেম্বর) রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীর সাথে স্থানীয় কয়েকটি অনুষ্ঠান শেষে বিকেলে বাসায় আসার পর সন্ধ্যায় আবার তার শারীরিক অবস্থার অবনতি হয়। এসময় তাকে দ্রুত সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৪ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়। স্থানীয় আওয়ামীলীগের ব্যাপক প্রভাবশালী নেতা নুরুল ইসলাম মন্ডল গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। এছাড়া স্থগিত হওয়া গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে না পেয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে অংশ নেন। কয়েক বছর আগে সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। এ ঘটনার পর তিনি সুস্থ্য হলেও শারীরিক বিভিন্ন জটিলতায় ভুগছিলেন।

(Visited 1,886 times, 1 visits today)