পক্ষে-বিপক্ষে কালুখালীর চাঁদপুরে মানববন্ধনের আবেদন , কোন পক্ষই পেলো না অনুমতি –

রাজবাড়ী বার্তা ডট কম : 

রাজবাড়ীর কালুখালীর মাজবাড়ীর বীর মুক্তিযোদ্ধার ছেলে রবিউল বিশ্বাস হত্যাকান্ডের ঘটনায় আগামীকাল সোমবার পক্ষে – বিপক্ষে মানববন্ধনের আবেদন করা হয়েছে। একই স্থানে একই সময় মানববন্ধনের আবেদন করায় কোন পক্ষকেই ওই কর্মসূচী পালনের অনুমতি প্রদান করা হয়নি। রবিবার রাত সাড়ে ৮টার দিকে এ কথা জানিয়েছেন, রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট দিলসাদ বেগম।


জানাগেছে, নিহত রবিউলের বড় বোন ও কালুখালীর মাজবাড়ী ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য আমেনা খাতুন গত ৫ সেপ্টেম্বর রাজবাড়ীর জেলা প্রশাসকের কাছে আবেদন করেন, তার ভাইয়ের হত্যাকারীদের বিচারের দাবীতে আগামী ৭ সেপ্টেম্বর সকাল ১০টায় কালুখালীর চাঁদপুর বঙ্গবন্ধু চত্বরে মানববন্ধন কর্মসূচী পালন করবে এলাকাবাসী। একই ভাবে একই স্থানে, একই সময় অপর আরেকটি পক্ষও পাল্টা মানববন্ধন কর্মসূচী আহবান করে।


পাল্টা-পাল্টি কর্মসূচী প্রসঙ্গে রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট দিলসাদ বেগম জানান, একই স্থানে ও একই সময় মানববন্ধনের আবেদন করায় কোন পক্ষকেই ওই কর্মসূচী পালনের অনুমতি প্রদান করা হয়নি। সেই সাথে পরিস্থিতি পর্যবেক্ষণে রাখা হয়েছে। প্রয়োজনে সেখানে ১৪৪ ধারা জারি করা হতে পারে।

উল্লেখ্য, গত ১৫ আগষ্ট রাতে রাজবাড়ীর কালুখালীর বেতবাড়িয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত আছিরুদ্দিন বিশ^াসের ছেলে ও মুদি ব্যবসায়ী রবিউল ইসলাম বিশ^াস (৩৫) কে তার বাড়ীর অদুরে একটি বিলের পানির মধ্যে চুবিয়ে হত্যা করে দূর্বৃত্তরা। এ ঘটনার নিহতের স্ত্রী মোছাঃ সাবানা আক্তার বাদী হয়ে ৫ জনকে চিহ্নিত করে কালুখালী থানায় এ হত্যা মামলা দায়ের করে। এ মামলায় পুলিশ এজাহার ভুক্ত রাকিব মন্ডল, সহ তিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। অপরদিকে, রবিউল হত্যার ঘটনাকে কেন্দ্র করে এলাকাবাসী জেলার কালুখালী থানার এসআই ফজলুল হকসহ কয়েকজন পুলিশ সদস্যকে আটকে রেখে মারপিট কার ঘটনায় কালুখালী থানার এসআই সোহাগ সাহা বাদী হয়ে ২৯০ থেকে ৩০০ জন অজ্ঞাত আসামির বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেছেন। এ দুটি মামলাই জেলা গোয়েন্দা শাখার উপর ন্যাস্ত করা হয়েছে। এ দুটো মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিযুক্ত হয়েছেন, জেলা গোয়েন্দা শাখার এসআই ফেরদৌস আহম্মেদ।

(Visited 1,003 times, 1 visits today)