রাজবাড়ীতে করোনায় আরো ৮৭ জন আক্রান্ত, যার মধ্যে সদরে ৩৭, বালিয়াকান্দিতে ৩০ জন –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীতে বেড়েই চলছে করোনা রোগীর সংখ্যা। গত ৯ আগষ্ট পাঠানো ১৭৯ টি নমুনার রিপোর্ট আজ বুধবার বিকালে জেলা স্বাস্থ্য বিভাগের হাতে এসে পৌছায়। এতে দেখা গেছে নতুন করে ৮৭ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে রাজবাড়ী জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭৪৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ৯৫০ জন এবং মারা গেছে ১৬ জন।


আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৩৭ জন (৭১ টা স্যাম্পল), পাংশা উপজেলার ১৪ জন (৩৮ টা স্যাম্পল), কালুখালী উপজেলার ৪ জন (১১ স্যাম্পল), বালিয়াকান্দি উপজেলার ৩০ জন (৫৩ স্যাম্পল), গোয়ালন্দ উপজেলার ২ জন (৬ স্যাম্পল)।


রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, জেলায় মোট আক্রান্তদের মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৭৫৩ জন, হসপিটালে ভর্তি আছেন ২৫ জন, মোট স্যাম্পল পাঠানো হয়েছে ৭৭৫১ জনের, স্যাম্পল পাওয়া গেছে ৭৫৯৩ জনের এবং স্যাম্পল পেন্ডিং রয়েছে ১৫৮ জনের।


তিনি আরো বলেন, পূর্বের ন্যায় টেলিমেডিসিন সেবার মাধ্যমে প্রতি উপজেলার মেডিকেল অফিসাররা স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন এবং প্রতিটি রোগীর ফলোআপ নিচ্ছেন। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বড় এলাকা বা ছোট জায়গায় গুচ্ছভিত্তিক নয়, এখন একটি বা দুটি বাড়ি ধরে লকডাউন করা যায় কিনা এ ব্যাপারে সরকার চিন্তা ভাবনা করছেন। প্রকৃতপক্ষে বড় এলাকা ধরে লকডাউন করলে তা কার্যকর করা অনেক ক্ষেত্রে বাস্তবসম্মত নয়। এ বিষয়টি মাথায় রেখে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ এবং জনপ্রতিনিধিদের সমন্বয়ে কাজ করার একটি প্রস্তাবনা জেলা প্রশাসক ও জেলা করোনা কমিটির সভাপতি বরাবর পাঠানো হয়েছে।

(Visited 176 times, 1 visits today)