ঈদে দৌলতদিয়া ঘাটে কর্মরতদের বিশেষ পোষাক পড়তে হবে –

রাজবাড়ী বার্তা ডট কম :


আসন্ন ঈদুল আযাহা উপলক্ষে দৌলতদিয়া ঘাটে কর্মরত প্রত্যেককে নির্ধারিত বিশেষ পোষাক পরিধান করতে হবে। সোমবার দুপুরে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে আসন্ন ঈদে নিরাপদ নৌ চলাচল, ঘাট এলাকা যানজটমুক্ত ও মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে রাজবাড়ীর গোয়ালন্দে বিশেষ প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়।


গোয়ালন্দ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে দণিাঞ্চলের ২১ জেলার সাথে রাজধানী ঢাকা ও অন্যান্য অঞ্চলের যোগাযোগের অন্যতম মাধ্যম দৌলতদিয়া ঘাট দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার নিবিঘœ করতে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আসাদুজ্জামান চৌধুরী আসাদ, সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, বিআইডব্লিউটিসি দৌলতদিয়া অফিসের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি, গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমানসহ বিআইডব্লিউটিএ, নৌ পুলিশ, হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিস, পরিবহন মালিক সমিতির প্রতিনিধি ও ঘাট সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ।


প্রস্তুতি সভায় জানানো হয়, এ ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৯টি ছোট-বড় ফেরি যাত্রী ও যানবাহন পারাপার করবে। এছাড়া ২২ টি লঞ্চ যাত্রী পারাপার করবে। তবে লঞ্চের ফিটনেস নিশ্চিতকরণ ও অতিরিক্ত যাত্রী পারাপার কঠোর ভাবে নিয়ন্ত্রণ করা হবে। ঘাট এলাকায় যাত্রীদের নিরাপত্তায় পর্যাপ্ত আলোর ব্যাবস্থা করা সহ বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করবে।

(Visited 37 times, 1 visits today)