দৌলতদিয়া ঘাটে পশুবাহী ট্রাকের চাপ বাড়ছে –

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :


আসন্ন কোরবানীর ঈদ উপলক্ষে দক্ষিণ-পাশ্চিমাঞ্চলের ২১ জেলা থেকে ঢাকাসহ সারা দেশে পশু পরিবহন শুরু হয়েছে। এসকল পশুবাহি ট্রাকগুলো নদী পাড়ি দিতে দেশের ব্যস্ততম দৌলতদিয়া ঘাটে আসতে শুরু করেছে। শুক্রবার বিকেল নাগাদ উল্লেখযোগ্য সংখ্যক কোরবানীর পশু বোঝাই ট্রাক দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে নদী পারাপার হয়েছে।


এদিকে তীব্র স্রোতের কারনে বেশ কয়েকদিন ধরে মারাত্মক ভাবে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটের ফেরি চলাচল ব্যহত হচ্ছে। শুক্রবার সকাল থেকে দক্ষিনাঞ্চল থেকে ঢাকামুখি কোরবানির পশুবাহি ট্রাকের চাপ বেড়ে যাওয়ায় অগ্রাধীকার ভিত্তিতে আলাদা একটি লেন দিয়ে ফেরি ঘাটে আসতে সহযোগিতা করছে কর্তৃপক্ষ। অপরদিকে অন্যান্য পন্যবাহি ট্রাকগুলোকে ঘাটে আটকে থাকতে হচ্ছে দুই থেকে তিন দিন পর্যন্ত। শুক্রবার বিকেল পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকায় নদী পারের অপেক্ষায় আটকে ছিল অন্তত তিন শতধিক পন্যবাহি ট্রাক।


বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যাবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, এই নৌরুটে বর্তমানে ১৩ টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। রুটের একটি ফেরি যান্ত্রিক ত্রুটিতে বিকল হয়ে মেরামতে আছে। তবে শুক্রবার সন্ধ্যা নাগাদ রুটের ফেরি বহরে নতুন একটি ফেরি যুক্ত হবে বলে আশা করছি। তিনি আরো বলেন, ‘পদ্মায় প্রবল স্রোতের কারনে ফেরিগুলো ঘাটে আসতে সময় লাগছে দ্বিগুণ। যে কারনে ঘাট এলাকায় যানবাহনের সাড়ি তৈরি হচ্ছে।

(Visited 36 times, 1 visits today)