রাজবাড়ীর ডাঃ আবুল হোসেন কলেজের অধ্যক্ষের দায়িত্ব হস্তান্তর, আমন্ত্রণ পাননি বেশ ক’জন শিক্ষক –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর ডাঃ আবুল হোসেন কলেজের অধ্যক্ষের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান আজ বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে। বিদায়ী অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল আলম দুলাল গত ৫ জুলাই অনুষ্ঠিত কলেজ ম্যানেজিং কমিটির সভায় ঘোষিত ভারপ্রাপ্ত অধ্যক্ষ খন্দকার ফারুক আহম্মেদের কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন। তবে এ দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে ওই কলেজের বেশ কিছু শিক্ষক আমন্ত্রণ পাননি বলে অভিযোগ উঠেছে। আমন্ত্রণ না পাওয়া শিক্ষকদের দাবী তারা বিগত কয়েক বছর ধরে চলা কলেজের নানা অনিয়মের চিত্র তুলে ধরায় ইচ্ছাকৃতভাবে তাদের আমন্ত্রণ জানানো হয়নি। তারা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, কলেজের অরাজক অবস্থার পরিবর্তন আনতে দ্রুত সময়ের মধ্যে সকল শিক্ষকদের সাথে আলোচনা করার।


জানাগেছে, বিদায়ী অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল আলম দুলালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান। এতে বক্তৃতা করেন, কলেজ শিক্ষক সেলিম মিয়া, আতিয়ার রহমান, শামিমা আক্তার, হাবিবুর রহমান প্রমুখ।


বেশ কিছু সংখ্যক শিক্ষককের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে আমন্ত্রণ না পাওয়া প্রসঙ্গে বিদায়ী অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল আলম দুলাল জানান, তিনি শুধু ভারপ্রাপ্ত অধ্যক্ষ খন্দকার ফারুক আহম্মেদকে অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বলেছেন। অন্যান্য শিক্ষকদের অফিস থেকে জানানোর কথা। ফলে অফিস থেকে তাদের জানানো হয়েছে কি না তা তার জানা নেই।


অপরদিকে, বিদায় বেলায় কলেজের ১১ টি বিভাগের মধ্যে ৮টি বিভাগের বিভাগীয় প্রধানদের দায়িত্ব হস্তান্তরের চিঠি পত্র প্রদান সম্পর্কে এবিএম মঞ্জুরুল আলম দুলাল জানান, গত ৫ জুলাই অনুষ্ঠিত কলেজ ম্যানেজিং কমিটির সভায় ৮টি বিভাগের বিভাগীয় প্রধানদের ৩ বছরের অধিক সময়কাল পার হওয়ায় তাদের দায়িত্ব হস্তান্তরের পত্র দেবার জন্য তাকে নির্দেশনা দেয়া হয়। যা রেজুলেশনের নোট ভুক্ত করা হয়। আর ওই নোটের ভিত্তিতেই এসব পত্র তিনি প্রদান করেছেন। এতে কলেজের শিক্ষার পরিবেশ বিনষ্ট হবে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় বিশ^বিদ্যালয়ের নিয়মের ভিত্তিতে এ সিদ্ধান্ত নিয়েছে কলেজ পরিচালনা কমিটি। ফলে শিক্ষার পরিবেশ বিনষ্ট হবার সুযোগ নেই।

(Visited 985 times, 1 visits today)