কন্যা শিশুকে পুকুরে ফেলে হত্যার দায়ে রাজবাড়ীতে মা গ্রেপ্তার –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী সদর উপজেলার বাণিবহ ইউনিয়নের মুরারিপুর গ্রামের এক বছর বয়সী মেয়ে সুরাইয়া খাতুনকে পুকুরে ফেলে হত্যার অভিযোগে মা সুমাইয়া খাতুন সুমি ওরফে হনুফা (৩০) কে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার বিকালে সদর উপজেলার আলীপুর ইউনিয়নের কালিচরণপুর এলাকা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এ ঘটনায় শিশুটির বাবা আলমগীর হোসেন বাদী হয়ে স্ত্রী সুমাইয়া খাতুন সুমি ওরফে হনুফার বিরুদ্ধে রাজবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। আলমগীর রাজবাড়ী থানা ক্যাম্পাসে মামলা লেখার কাজ করেন। সে কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার লাহিনী পাড়া গ্রামের শেখ মোঃ আক্কাছ আলী ছেলে।


মামলার বাদী মোঃ আলমগীর হোসেন জানান, ২০১৮ সালে তার সাথে রাজবাড়ী সদর উপজেলার বাণিবহ ইউনিয়নের বার্থ বিলপাড়া গ্রামের হাবিবুর রহমানের মেয়ে সুমাইয়া খাতুন সুমি ওরফে হনুফার বিয়ে হয়। তাদের সুরাইয়া নামে এক বছরের একটি কন্যা সন্তান ছিল। সন্তান জন্মের পর ঘর জামাই থাকাকে কেন্দ্র করে আলমগীরের সাথে তার স্ত্রীর সম্পর্কের অবনতি হওয়ায় তার স্ত্রী পিতার বাড়ীতে শিশু কণ্যাসহ বসবাস শুরু করে। তিনি শ্বশুর বাড়ীতে গেলে তার স্ত্রী খারাপ ব্যবহার করার কারণে সে গত ৬ মাস যাবৎ শ্বশুর বাড়ি আসা যাওয়া করেনা। তবে মেয়ের ভরন পোষণের খরচ বিকাশের মাধ্যমে পাঠিয়ে দিতেন। গত মঙ্গলবার বেলা ১২ টার দিকে বাদী সংবাদ পান যে তার শিশু কন্যা সুরাইয়াকে স্ত্রী পানিতে ফেলে হত্যা করেছে। সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে জানতে পারেন একই দিন সকাল ১১ টার দিকে তার শিশু কন্যাকে নিয়ে স্ত্রী হনুফা জনৈক আব্দুল মজিদ শেখের পুকুর পাড়ে বসে থাকে। কিছু সময় পর হনুফা একা পুকুর পাড় হতে বাড়ীতে না ফিরে রাস্তায় দিয়ে অন্যত্র চলে যেতে থাকে। সে সময় প্রতিবেশিরা শিশু মেয়ের কথা জিজ্ঞাসা করলে সে কোন উত্তর না দিয়ে দ্রুত চলে যায়। পরে হনুফার মা রওশনারা তার মেয়ে ও নাতনিকে ঘরে না পেয়ে খোজাখুঁজি করে এবং কিছু সময় পর ওই পুকুরের পানিতে শিশু সুরাইয়ার মৃতদেহ স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে। ওই ঘটনার পর থেকে তার স্ত্রী আতœগোপনে থাকে।


রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, পরবর্তীতে তারা শিশুটির মরদেহ উদ্ধার করেছেন। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে হনুফাকে একমাত্র আসামি করে রাজবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। থানা পুলিশের সদস্যরা বুধবার বিকালে সদর উপজেলার আলীপুর ইউনিয়নের কালিচরণপুর এলাকা থেকে পুলিশ হনুফাকে গ্রেপ্তার করেছে।

(Visited 199 times, 1 visits today)