ফোন দিলেই পৌছে যাবে করোনার নমুনা সংগ্রহের গাড়ী: পুলিশ সুপারের উদ্যোগ –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীতে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে এই বৃদ্ধির লাগাম টেনে ধরার চেষ্টার প্রায় সবটুকু কাগজে কলমে। সচেতনতা আর কর্মহীনতার অভাবে ঘরে রাখা সম্ভব হয়চ্ছে না সাধারণ মানুষকে। এমনি অবস্থায় রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম নিয়েছেন নানা মুখি অবদান। যে অবদানের অংশ হিসেবে তিনি সংগ্রহ করেছেন নতুন একটি মিনি কাভার্ড ভ্যান। যে ভ্যানটির গায়ে লেখা রয়েছে, “কোভিড-১৯ নমুনা সংগ্রহের ভ্রাম্যমাণ বুথ”, সেই সাথে দেয়া হয়েছে হটলাইন-এর একটি মোবাইল ও একটি টিএন্ডটি ফোন নম্বর। করোনা সন্দেহে জেলায় অবস্থানরত কোন ব্যক্তি এই হটলাইন নম্বর গুলো কল করলে তার কাছে পৌছে যাবে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের সদস্যসহ ওই কাভার্ড ভ্যানটি।


রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম রাজবাড়ী বার্তা ডট কম কে জানান, সম্পূর্ণ বিনামূল্যে এসব নমুনা সংগ্রহ করা হবে। একই সাথে প্রথম দিকে স্বাস্থ্য বিভাগের কর্মীদের সহযোগিতায় তারা নিবে। পরে প্রশিক্ষিত পুলিশ সদস্যরা নিজেরাই এ নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগের কাছে পৌছে দেবে। একই সাথে নমুনা প্রদানকারীকে সচেতন করা হবে। যাতে তার নমুনার ফলাফল হাতে না আসা পর্যন্ত ওই ব্যক্তি হোম কোয়ারিনটিনে থাকে। এতে করে করোনার বিস্তার রোধ করা সম্বব হবে। এ উদ্যোগ বাস্তবায়ন করতে প্রায় ১৫ লাখ টাকা লেগেছে। খুব শিঘ্রই এ কার্যক্রম শুরু করা হবে।


তিনি আরো বলেন, করোনার শুরুতেই তার উদ্যোগে ও নিজস্ব পদ্ধতীতে ৫০ হাজার হ্যান্ড স্যানিটাইজার, ১০ হাজার মাস্ক তৈরী, ১০ হাজার পরিবারকে খাবার প্রদান এবং জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হাত ধোবার ব্যবস্থা করেছেন। একই সাথে করোনা সন্দেহ ও আক্রান্তদের দাফনের কাজটিও জেলা পুলিশের সদস্যরা করছেন তার নেতৃত্বে।

(Visited 885 times, 1 visits today)