দৌলতদিয়ার পদ্মায় ধরা পড়লো ২৮ কেজির কাতল আর ২৮ ও ২০ কেজির পাঙ্গাস –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী গোয়ালন্দের দৌলতদিয়া পদ্মা নদীর অংশে জেলেদের ধরা পড়েছে বিশাল আকৃতির ২৮ কেজি ওজনের একটি কাতল এবং ২৮ ও ২০ কেজি ওজনের দুইটি পাঙ্গাস।

সোমবার সকালে দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মোঃ সাজাহান সম্রাট ও মোঃ চান্দু মোল্লা পৃথক তিন জেলের কাছ থেকে ওই মাছ তিনটি কিনে নেন।

পদ্মায় পানি বৃদ্ধি ও স্রোতের সাথে রাজবাড়ী গোয়ালন্দের দৌলতদিয়া পদ্মা নদীর অংশে জেলেদের জালে ধরা পড়ছে বড় বড় আকৃতির বিভিন্ন প্রজাতির মাছ।

জানাগেছে, দৌলতদিয়া ফেরি ঘাটের নিচ এলাকা থেকে আজ ভোর রাতে মাছ ধরার সময় রহমান হলদারের জালে ২৮ কেজি ওজনের একটি কাতল মাছ ধরা পড়ে। সেই মাছ আরতে বিক্রির সময় ঘাটের মাছ ব্যবসায়ী মোঃ শাজাহান সম্রাট ১৫শ টাকা কেজিতে ৪২ হাজার ২শ টাকায় ও শাহিন হলদার নামে জেলের জালে ধরা পড়া ২০ কেজি ওজনের পাঙাশটি ১২শ টাকা কেজিতে ২৪ হাজার টাকায় কিনে নেন। পরবর্তীতে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে গাজীপুরে বড় দুই ব্যবসায়ীর কাছে কাতল ১৮শ টাকা কেজি দরে ৫০ হাজার ৪শ ও পাঙাশ ১৩শ টাকা কেজিতে ২৬ হাজার টাকায় বিক্রি করেছেন।

অপরদিকে গুরু হলদার নামের আরেক জেলের জালে ধরা পড়া ২৮ কেজি ওজনের একটি পাঙাশ মাছ দৌলতদিয়া ঘাটে আনলে ব্যবসায়ী চান্দু মোল্লা ১ হাজার ৩৫০ টাকা কেজি দরে ৩৭ হাজার ৮শ টাকায় কিনে নেন। একটু লাভে ১ হাজার ৪৫০ অথবা ১৫শ টাকা কেজিতে মাছটি বিক্রি করবেন।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 149 times, 1 visits today)