ডাঃ আবুল হোসেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন ফারুক আহম্মেদ, শিক্ষকদের অসন্তোষ-

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর ডাঃ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল করিম দুলালের চাকুরীর মেয়াদ শেষ হওয়ায় ভাপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে, ভারপ্রাপ্ত উপাধ্যক্ষ খন্দকার ফারুক আহম্মেদকে। রবিবার দুপুরে অনুষ্ঠিত ডাঃ আবুল হোসেন কলেজ পরিচালনা কমিটির সভায় এ দায়িত্ব তাকে প্রদান করা হয়। এ সভায় সভাপতিত্ব করেন, কলেজ পরিচালনা সভাপতি, সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী।

ওই সভায় হিতৈষী সদস্য ও রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাডঃ এমএ খালেকের পরিবর্তে ডাঃ আবুল হোসেন কলেজের বিদায়ী অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল করিম দুলালকে এবং অপর সদস্য ও রাজবাড়ী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ আলীর পরিবর্তে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিনিয়ার আমজাদ হোসেনকে অন্তুর্ভুক্ত করা হয়।


সভায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কলেজ পরিচালনা কমিটির সদস্য এ্যাডঃ ইমদাদুল হক বিশ^াস, কলেজ পরিচালনা কমিটির সদস্য গোলাম মোস্তফা চৌধুরী রিন্টু, কলেজের বিদায়ী অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল আলম দুলাল, ভারপ্রাপ্ত অধ্যক্ষ খন্দকার ফারুক আহম্মেদসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে, ভারপ্রাপ্ত অধ্যক্ষ ঘোষনা নিয়ে কলেজের বেশ কয়েকজন শিক্ষক অসন্তোষ প্রকাশ করেছেন। তারা বলেন, এ কলেজটি ইন্টারমিডিয়েট কলেজ হিসেবে অন্তুর্ভুক্ত। ফলে কলেজটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নিয়ম অনুযায়ী পরিচালনা হওয়া প্রয়োজন। আর সে হিসেবে সিনিয়র শিক্ষক হিসেবে সহকারী অধ্যাপক হিসেবে চৌধুরী এহসানুল করিম হিটু, মোঃ সেলিম আহম্মেদ ও সাহেব আলী বিশ^াস ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদের দাবীদার। তবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নিয়ম উপেক্ষা করে খন্দকার ফারুক আহম্মেদকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে ঘোষনা করা হয়েছে। কারণ হিসেবে তারা জানিয়েছেন, ফারুক আহম্মেদের বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সহকারী অধ্যাপকের স্কেলের মামলা রয়েছে এবং কাম্য যোগ্যতা না থাকায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক তার বিরুদ্ধে অডিড আপত্তি তোলে এবং তার নিয়োগ বাতিল ও বেতন বন্ধের পত্রও দেয়। যার বিরুদ্ধে ফারুক আহম্মেদ হাইকোর্টে রিট করেছেন।

(Visited 3,054 times, 1 visits today)