রাজবাড়ীতে নতুন করে ১৭ জন করোনা আক্রান্ত, যার ১৪ জনই সদর উপজেলার –

রাজবাড়ী বার্তা ডট কম :


রাজবাড়ীতে বেড়েই চলছে করোনা রোগির সংখ্যা। গত ১ জুলাই পাঠানো ৪৮ টি স্যাম্পলের রিপোর্ট বৃহস্পবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগের হাতে এসে পৌছায়। এতে দেখা গেছে নতুন করে ১৭ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে রাজবাড়ী জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ১৯০ জন এবং মারা গেছে ৩ জন। আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ১৪ জন, পাংশা উপজেলার ২ জন ও কালুখালী উপজেলার ১ জন।


রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, জেলায় মোট আক্রান্ত হয়েছে ৫৬৩ জন। যার মধ্যে সদর উপজেলায় ২৬৮ জন, পাংশায় ১০১ জন, কালুখালীতে ৬৯ জন, বালিয়াকান্দিতে ৭৫ জন এবং গোয়ালন্দে ৫১ জন আক্রান্ত হয়েছে।


তিনি আরো বলেন, পূর্বের ন্যায় টেলিমেডিসিন সেবার মাধ্যমে প্রতি উপজেলার মেডিকেল অফিসারগণ স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন এবং প্রতিটি রোগীর ফলোআপ নিচ্ছেন। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বড় এলাকা বা ছোট জায়গায় গুচ্ছভিত্তিক নয়, এখন একটি বা দুটি বাড়ি ধরে লকডাউন করা যায় কিনা এ ব্যাপারে সরকার চিন্তা ভাবনা করছেন। প্রকৃতপক্ষে বড় এলাকা ধরে লকডাউন করলে তা কার্যকর করা অনেক ক্ষেত্রে বাস্তবসম্মত নয়। এ বিষয়টি মাথায় রেখে স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ এবং জনপ্রতিনিধিদের সমন্বয়ে কাজ করার একটি প্রস্তাবনা জেলাপ্রশাসক ও জেলা করোনা কমিটির সভাপতি বরাবর প্রেরণ করা হয়েছে।

(Visited 352 times, 1 visits today)