রাজবাড়ীর স্কুল ছাত্র অংকন হত্যার আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী জেলা শহরের ভাচনচালা এলাকার সপ্তম শ্রেনীতে পড়ুয়া স্কুল ছাত্র অংকন দত্ত (১৪) হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। শুক্রবার বেলা ১১ টার দিকে নিহতের পরিবার ও ভাজনচালা এলাকাবাসীর উদ্যোগে রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। অংকন দত্ত ভাজনচালা এলাকার বিপ্লব দত্তের ছেলে এবং সে শহরের অংকুর কলেজিয়েট স্কুলের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী ছিলো।


মানববন্ধনে হত্যাকান্ডে জড়িতদের বিচার চেয়ে বক্তব্য দেন, অংকনের বাবা বিপ্লব দত্ত, পৌর ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলমগীর শেখ তিতু, ৮ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবদুল মান্নান, সাধারণ সম্পাদক আইয়ুব আলী।
এ সময় অংকনের মা নুপুর দত্ত ছেলে হত্যার বিচার চেয়ে আহাজারি করতে থাকেন এবং এক পর্যায়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি।


বক্তারা বলেন, হত্যাকান্ডের পর এক মাস অতিবাহিত হয়ে গেছে। কিন্তু হত্যাকান্ডে জড়িত কাউকে গ্রেপ্তার করা হয় নাই। হত্যাকান্ডকে করোনায় মারা গেছে বলেও অপ্রপ্রচার চালানো হচ্ছে। জড়িতদের পরিবার মামলা তুলে নিতে হুমকি দিয়ে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখাচ্ছে। আসামীদের গ্রেপ্তার করে সুষ্ঠ তদন্তের মাধ্যমে হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান তারা।


রাজবাড়ী সদর থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, মামলা দায়ের করার পর থেকে আসামীরা পলাতক রয়েছে। মামলার আসামীদের গ্রেপ্তার করার চেষ্টা চলছে। এছাড়া মরদেহ উত্তোলন করে ভিসেরা প্রতিবেদনের জন্য ঢাকায় পাঠানো হয়েছে।


উল্লেখ্য, ২১ মে করোনার উপসর্গ নিয়ে মারা যায় অংকন দত্ত। ওই দিন তার নমুনা সংগ্রহ করে রেখে পৌর মহাশসানে সমাহিত করা হয়। পরবর্তীতে ২৪ মে তার করোনা নেগেটিভ আসে। ওই সময় মোবাইল ফোনে অংকনকে নির্যাতনের একটি ভিডিও নতুন আলোচনা জন্ম দেয়। যার আলোকে ২৮ মে শুভ শীল, অন্তু কর্মকার ও আটাশ কোলনী এলাকার রিজভীকে আসামী করে সদর থানায় একটি মামলা করেন অংকনের বাবা বিপ্লব দত্ত। যার প্রেক্ষিতে ৫ জুন পৌর মহাশসান থেকে অংকনের মরদেহ উত্তোলন করে পোষ্ট মর্ডাম করা হয়।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 1,137 times, 1 visits today)