দৌলতদিয়ার পদ্মায় জেলের জালে ১৮ কেজির বাগাড়! –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

পদ্মা নদীতে পানি বৃদ্ধির সাথে দেখা দিয়েছে স্রোত। যার কারণে এখন প্রায় প্রতিনিয়তই রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকার পদ্মা নদীতে বড় বড় আকৃতির বাগাড়, আইড়, পাঙ্গাসসহ বিভিন্ন প্রজাতির মাছ ধরা পড়ছে।

দৌলতদিয়া ৬ নং ফেরি ঘাটের অদুরে আজ ভোর রাতে ওসমান জেলের জালে ধরা পড়ে ১৮ কেজি ওজনের বড় আকৃতির এক বাগাড় মাছ। পড়ে সকালে মাছটি দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মোঃ চান্দু মোল্লা ৯৭৫ টাকা কেজি দরে প্রায় সাড়ে ১৭ হাজার টাকায় কিনে নেন।

বুধবার বিকালে দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মোঃ চান্দু মোল্লা বিষয়টি জানান।

তিনি বলেন, নদীতে পানি বৃদ্ধির ফলে জেলেদের জালে বড় বড় মাছ ধরা পড়ছে। আজ ভোর রাতে দৌলতদিয়া ৬ নং ফেরি ঘাটের অদুরে ওসমান হলদারের জালে ১৮ কেজি ওজনের একটি বাগাড় মাছটি ধরা পড়ে। সকালে ওই জেলে মাছটি বিক্রির জন্য ওসমান হলদার নদীর পাড়ে আনলে তিনি ৯৭৫ টাকা কেজিতে কিনে নেন। সামান্য লাভে ১ হাজার ৫০ বা ১১শ টাকা কেজি দরে তিনি মাছটি বিক্রি করবেন বলেও জানান। এছাড়া গতকাল তিনি জব্বার মন্ডল হলদারের কাছ থেকে ২৫ কেজি ওজনের আরেকটি বাগাড় ১ হাজার ৫০টাকা কেজিতে কিনে ১১শ টাকা কেজিতে বিক্রি করেছিলেন।

তিনি আরো বলেন, যত বড় মাছ হোক, বিক্রি হয়ে যায়। মাছ বিক্রি করতে কোন সমস্যা হয় না। হয়তো মাঝে মধ্যে একটু সময় লাগে। দেশের বিভিন্নস্থানে বড় বড় শিল্পপতী ও ব্যবসায়ীরা এসব মাছ কিনে নিয়ে যায়।

(Visited 153 times, 1 visits today)