কালুখালীতে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া বৃদ্ধকে কবর দিতে বাঁধা –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর কালুখালীতে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া হারু বিশ্বাস (৬৫) –এর মৃত দেহ কবর দিতে বাঁধা দিয়েছে গ্রামবাসী। তারা কেটে রাখা কবর পর্যন্ত মাটি দিয়ে বন্ধ করে দেয়। পরবর্তীতে পুলিশের সহযোগিতায় ওই কবর পুনরায় খুড়ে হারু বিশ্বাস দাফন সম্পূর্ণ করা হয়। হারু বিশ্বাস কালুখালী উপজেলার বোয়ালিয়া গ্রামের মুত নুরুল ইসলামের ছেলে।


রাজবাড়ীর কালুখালী থানার ওসি (তদন্ত) শহিদুল ইসলাম জানান, হারু বিশ্বাস বেশ কিছু দিন ধরে স্বাস কষ্ট, জ্বর ও ঠান্ডা জনিত সমস্যায় ভুগছিলেন। বাড়ীতেই তার চিকিৎসা সেবা চলছিলো। গত শনিবার দুপুরে তিনি অধিক অসুস্থ হয়ে পরলে পরিবারের লোকজন তাকে কালুখালী হাসপাতালে নেবার উদ্যোগ নেয় এবং সে অবস্থাতেই তার মৃত্যু হয়। স্থানীয় ভাবে জানাজা ও পার্শবর্তী গঙ্গানন্দপুর কবরস্থানে মরদেহ দাফনের ঘোষনা দেয়াও হয়। এরই মাঝে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে হারু বিশ্বাসের শরীরের নমুনা সংগ্রহ করা হয় এবং তার পর থেকে স্থানীয় কিছু ব্যক্তির ওই কবরস্থানে মরদেহ কবর দিতে বাঁধা প্রদান শুরু করে।

সেই সাথে তারা কবরস্থানে খুরে রাখা কবরটিও মাটি দিয়ে ভরাট করে দেয়। সে সময় পরিবারের লোকেরা হারু বিশ্বাসের মরদেহ নিয়ে চরম দুশ্চিন্তায় পরে জান। একপর্যায়ে খবর পেয়ে থানা পুলিশের সদ্যরা মরদেহ গঙ্গানন্দপুর কবরস্থানে আনতে বলেন এবং তাদের সহযোগিতায় পুনরায় কবর খুড়ে একই দিন রাত ১১টার দিকে হারু বিশ^াসের দাফন সম্পূর্ণ করা হয়।

(Visited 149 times, 1 visits today)