ব্রেন টিউমারে আক্রান্ত রাজবাড়ীর খুশি’র পাশে দাঁড়ালেন অস্ট্রেলিয়া প্রবাসী –

রাজবাড়ী বার্তা ডট কম : 

ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে খুশি খাতুন (৩৬) নামে এক স্বামী পরিত্যাক্ত গৃহপরিচালিকা অসহায় অবস্থায় মানবেতর অবস্থায় জীবন-যাপন করছেন। অর্থের অভাবে তার এখন আটকে আছে অপারেশন। আর দ্রুত সময়ের মধ্যে অপারেশন করানো সম্ভব না হলে বাঁচানো যাবে না খুশি কে। যে কারণে তার স্বজনরা হৃদয়বান মানুষের অনুকম্পা কামনা করেছেন।

এ সংক্রান্ত একটি প্রতিবেদন জেলার সবচেয়ে জনপ্রিয় নিউজ পোর্টাল রাজবাড়ী বার্তা ডট কম-এ প্রকাশ করা হয়। যার প্রেক্ষিতে অস্ট্রেলিয়ার ক্যানবেরা প্রবাসী ডক্টর সাজেদা চৌধুরী তুলি আর্থিক সহযোগিতা নিয়ে খুশি খাতুনের পাশে দাঁড়িয়েছেন। আজ সোমবার বিকালে রাজবাড়ী বার্তা ডট কম কার্যালয়ে তুলির পাঠানো আর্থিক সহযোগিতা আনুষ্ঠানিক ভাবে খুশি খাতুনের হাতে তুলে দেয়া হয়েছে। টাকা তুলে দেন, মনবতার কল্যান ফাউন্ডেশন রাজবাড়ী শাখার অর্থ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মৃধা ওয়াজেদ আলী।


খুশি বলেন, তিনি ২০ বছর আগে ঢাকায় গার্মেন্টে চাকুরী করতেন। সেখানে অপর এক শ্রমিককের সাথে তার বিয়ে হয়। যদিও দু’টি ছেলে সন্তান জন্ম গ্রহণের পর স্বামী তাকে ফেলে রেখে চলে যায়। এর পর তিনি রাজবাড়ীতে ফিরে আসেন এবং জেলা শহরের গণগ্রন্থাগার সংলগ্ন রেলওয়ে কলোনীর সরকারী জমিতে কোন রকমে টিনের ছাপড়া তুলে বসবাস শুরু করেন। সেই সাথে দুই সন্তানকে বাঁচাতে তিনি বিভিন্ন বাসা বাড়ীতে শুরু করেন গৃহ পরিচালিকার কাজ। বর্তমানে ছেলে তুহিন (১৮) ও মাসুদ (১২) রাজবাড়ী বাজারের মুদি দোকানের কর্মচারী হিসেবে কাজ করছে। এরই মাঝে ৩ বছর আগে তার ব্রেন টিউমার সনাক্ত হয়। তবে ওষুধ খেয়ে তা কমিয়ে রাখার চেষ্টা করে যাচ্ছিলেন তিনি।

যদিও ঈদের এক সপ্তাহ পূর্বে তার সে চেষ্টা ব্যর্থ হয়। তিনি হঠাৎ করেই গুরুতর অসুস্থ হয়ে পরেন। তাকে সে সময়ই ফরিদপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক তার সিটি স্কেন করিয়ে দেখতে পান মাথার ভেতরে টিউমারের আকার বড় হয়ে গেছে। যে কারণে খুশির এই অসুস্থতা। ফলে সে সময়ই খুশিকে পরামর্শ দেয়া হয় দ্রুত সময়ের মধ্যে রাজধানী ঢাকার আগারগাঁও-এ অবস্থিত নিউরো সাইন্স হাসপাতালে গিয়ে অপারেশন করাতে। সে নির্দশনা অনুযায়ি ঢাকায় যাওয়াটা তার অত্যান্ত জরুরী। তবে আর্থিক সংগতি না থাকায় তিনি ঘুরছেন এখন মানুষের দ্বারে দ্বারে। এখন তার প্রয়োজন লক্ষাধিক টাকা। আর এ টাকা সংগ্রহ করতে না পারলে হবে না তার অপারেশন। ফলে পাশে দাঁড়িয়ে আর্থিক সহযোগিতা করতে খুশি ও তার পরিবারের পক্ষ থেকে বৃত্তিবান মানুষদের প্রতি আবেদন জানানো হয়েছে।

(Visited 111 times, 1 visits today)