করোনায় জীবন গেলো রাজবাড়ীর কৃতি সন্তান সাবেক সচিব এম বজলুল করিম চৌধুরীর –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম : 

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন রাজবাড়ী জেলার কৃতি সন্তান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব এম বজলুল করিম চৌধুরী (৬১) (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তি‌নি।

জানাগেছে, ঢাকার লালমাটিয়ায় বসবাসরত সাবেক সচিব এম.বজলুল করিম চৌধুরী ও তার স্ত্রী হঠাৎ জ্বর ও গলা ব্যাথায় আক্রান্ত হওয়ায় করোনা পরীক্ষা করেন। পরীক্ষার রিপোর্ট পজেটিভ হওয়ায় গত ২২শে মে দুপুরে তাদেরকে মুগদা জেনারেল হাসপাতালের ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বজলুল করিম চৌধুরীর অবস্থার অবনতি ঘটায় গত ২৪শে মে একই হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। রোববার সকালে তার অবস্থার আরও অবনতি হলে আইসিইউতে তাকে ভেন্টিলেটর সাপোর্ট দেওয়া হয়। পরড় বেলা ১১টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদি‌কে তার সহধর্মিনী হাসপাতালের কেবিনে চিকিৎসাধীন রয়েছেন।

চাকরি জীবনে তিনি টাঙ্গাইল জেলার জেলা প্রশাসক, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব, গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, রাজউকের চেয়ারম্যান এবং মন্ত্রিপরিষদ বিভাগে অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী এক ছেলে ও এক মেয়ে সন্তান রেখে গেছেন

বজলুল করিম চৌধুরীর মৃত্যুতে রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম, বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের সকল সদস্যবৃন্দ গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছন।

উল্লেখ্য, রাজবাড়ী শহরের ধুঞ্চি গ্রামের মরহুম রেজাউল করিম চৌধুরীর ছেলে ও বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৭ম ব্যাচের কর্মকর্তা এম.বজলুল করিম চৌধুরী ২০১৭ সালের ২৪শে আগস্ট তারিখে ঢাকা বিভাগের কমিশনার পদে নিয়োগ পেয়ে ২০১৮ সালের ১৫ই এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করে সচিব পদে পদোন্নতি পান। একই দিন তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করেন। পরবর্তীতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অবসর গ্রহণ করেন।

(Visited 211 times, 1 visits today)